আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

ফেসবুক-ইনস্টাগ্রাম-হোয়াটস অ্যাপে হঠাৎ করে সমস্যা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৩ ২২:২৬:২৮

সিলেটভিউ ডেস্ক :: হঠাৎ করেই বিশ্বজুড়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপে সমস্যা দেখা দিয়েছে। আজ সন্ধ্যার পর থেকে বাংলাদেশে এসব সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীরাও সমস্যার শিকার হচ্ছেন।

জানা গেছে, ফেসবুক অত্যন্ত ধীরগতিতে কাজ চালাচ্ছে এবং অধিকাংশ স্থানেই ছবি দেখা যাচ্ছে না। এছাড়াও কোনও তথ্য শেয়ার করতেও সময় নিচ্ছে ফেসবুক।

বুধবার (৩ জুলাই) দুপুরের পর থেকেই সারা বিশ্বজুড়ে ব্যবহারকারীরা এই সমস্যায় পড়েছেন জানা গেছে। বিশ্বজুড়ে এই তিন যোগাযোগমাধ্যম ব্যবহার করে ঠিকমতো যোগাযোগ রক্ষা করা যাচ্ছে না; মাঝে মাঝে অ্যাকাউন্টেও ঢোকা যাচ্ছে না, ছবিও দেখা যাচ্ছে না।

ডেইলি মেইল জানিয়েছে- ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপের এই সমস্যা সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও ইউরোপের দেশগুলোতে।

অস্ট্রেলিয়া, ব্রাজিল, কলম্বিয়া, জাপান, মেক্সিকো, ফিলিপাইন, রাশিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ অফ্রিকা, উরুগুয়েতেও এই বিভ্রাটের খবর পাওয়া যাচ্ছে।

এ ব্যাপারে ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে কোনও উত্তর পাওয়া যায়নি। ফেসবুক কর্তৃপক্ষও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠান

এর আগে জুনের প্রথম সপ্তাহে এমন বিভ্রাটে পড়েছিল হোয়াটস অ্যাপ; যা কয়েক ঘণ্টা স্থায়ী হয়। সর্বশেষ গত মার্চে সবচেয়ে বড় বিভ্রাটে পড়ে ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটস অ্যাপ। ওই বিভ্রাট সমাধানে ১৪ ঘণ্টার বেশি সময় লেগে যায় কর্তৃপক্ষের।

সিলেটভিউ২৪ডটকম/৩ জুলাই ২০১৯/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন