আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

পাওনা আদায়ে ইন্টারনেট স্পিড স্লো করার প্রতিবাদ জানালো গ্রামীণফোন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৭ ২০:৫৭:৩৩

সিলেটভিউ ডেস্ক :: বিটিআরসির সিদ্ধান্তে ব্যান্ডউইথ কমিয়ে দেওয়ার তীব্র প্রতিবাদ জানিয়েছে গ্রামীণফোন।

অমীমাংসিত অডিট পাওনা আদায় না হওয়া পর্যন্ত ইন্টারনেট ব্যান্ডউইথ ৩০ শতাংশ কমিয়ে দিতে সম্প্রতি আইআইজি অপারেটরদের নির্দেশ দিয়েছে বিটিআরসি। রবিবার (৭ জুলাই) ঢাকায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ প্রতিবাদ জানায় গ্রামীণফোন।

বিটিআরসির নির্দেশনা গ্রাহকদের উপর নেতিবাচক প্রভাব এবং একই সাথে গ্রামীণফোনের ওপর চাপ তৈরি করতেই দেওয়া হয়েছে। এ নির্দেশনার ফলে নেতিবাচক প্রভাব পড়বে সংশ্লিষ্ট আইআইজি অপারেটরদের ওপর। এ নির্দেশনার ফলে রাজস্ব আয় কমার পাশাপাশি ব্যবসায়িক সুযোগ হারাবে প্রতিষ্ঠানগুলো।

অমীমাংসিত অডিট পাওনা আদায়ের জন্য চাপ তৈরি করতে নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক আইআইজি অপারেটরদের দেওয়া এমন নির্দেশনাকে অনাকাঙ্খিত বলে আখ্যায়িত করেছে গ্রামীণফোন। অপারেটরটি বিশ্বাস করে এমন পদক্ষেপ সম্প‚র্ণ বেআইনি এবং এমন অযৌক্তিক সিদ্ধান্ত এর বিরুদ্ধে আদালতের শরনাপন্ন হবে।

এ বিষয়ে গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, “এ নির্দেশনা বাংলাদেশের মানুষ এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ওপর বাড়তি চাপ তৈরি করবে। আমরা বিটিআরসি’কে এ নির্দেশনা তুলে নেওয়ার অনুরোধ করছি এবং সেইসাথে সালিশ আইন, ২০০১-এর অধীনে অমীমাংসিত অডিট দাবির নিষ্পত্তিতে সহযোগিতার অনুরোধ করছি।”

গ্রামীণফোন সবসময়ই আইন মেনে চলে উল্লেখ করে মাইকেল ফোলি আরও জানান, ২০১৫ সাল থেকেই জিপি দেশের সবচেয়ে বড় কর্পোরেট করদাতা।

সিলেটভিউ২৪ডটকম/৭ জুলাই ২০১৯/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন