আজ বুধবার, ১৪ এপ্রিল ২০২১ ইং

ডিজিটাল অর্থনীতিকে শক্তিশালী করছে ৫জি মেসেজিং

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৩ ১৫:৪৪:১০

সিলেটভিউ ডেস্ক :: মোবাইল ভিত্তিক পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক বিশ্বব্যাপী ডিজিটাল অর্থনীতিকে শক্তিশালী করছে বলে একটি আন্তর্জাতিক সম্মেলনে মত দিয়েছেন বৈশ্বিক টেলিযোগাযোগ বিশেষজ্ঞগণ।

চীনা টেলিযোগাযোগ খাতের অন্যতম প্রতিষ্ঠান জেডটিই সম্প্রতি সাংহাইতে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ‘ফাইভ জি মেসেজিং ফোরাম’ শীর্ষক সম্মেলন আয়োজন করে বলে বহুজাতিক প্রতিষ্ঠানটির বাংলাদেশ কার্যালয় থেকে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিশ্বের বিভিন্ন দেশের সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের তিন শতাধিক নির্বাহী এবং বিশেষজ্ঞ অনলাইন এবং সরাসরি অংশগ্রহণ করে নিজ নিজ ক্ষেত্রে ফাইভজি অভিজ্ঞতা তুলে ধরেন এই সম্মেলনে।

টেলিযোগাযোগখাতের নীতিনির্ধারকদের আকর্ষণে থাকা সম্মেলনটি প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠানের মধ্যে ছিলো, গ্লোবাল সিস্টেম ফর মোবাইল অ্যাসোসিয়েশান(জিএসএমএ), সিসিএসএ বা চায়না কমিউনিকেশন্স স্টান্ডার্ডস অ্যাসোসিয়েশান, এশিয়া ফিনান্সিয়াল কোঅপারেশন অ্যাসোসিয়েশান, চায়না ইউনিয়ন পে, ঝেজিয়াং মেট্রোলজিক্যাল সার্ভিস সেন্টার, চায়না টেলিকম, চায়না মোবাইল, চায়না ইউনিকম এবং জাপানের কেডিডিআই।

এর পাশাপাশি, ফাইভজি মেসেজিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের মধ্যে জেডটিই, গৌদু ইন্টারকানেকশন, সাংহাই দাহান্ত্রিকম কর্পোরেশন এবং হোয়েল ক্লাউড টেকনোলজি অংশগ্রহণ ছিলো উল্লেখযোগ্য।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-১৬

শেয়ার করুন

আপনার মতামত দিন