আজ মঙ্গলবার, ০২ জুন ২০২০ ইং

সৌদিতে ২ ভারতীয়ের শিরশ্ছেদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৭ ১৯:২৫:৪৮

সিলেটভিউ ডেস্ক :: সৌদি আরবে দুই ভারতীয়কে শিরশ্ছেদে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। তাদের বিরুদ্ধে এক স্বদেশিকে হত্যার অভিযোগ আনা হয়। ওই দুই ব্যক্তির পরিবারও মরদেহ পাবেন না।

সোমবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়টি নিশ্চিত করেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

দণ্ডপ্রাপ্রাপ্তরা হলেন, হোশিয়ারপুরের সত্যন্দর কুমার ও লুধিয়ানার হারজিত সিং। এ বছরের ২৮ ফেব্রুয়ারি শিরশ্ছেদ করে দণ্ড কার্যকর করা হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরব শিরশ্ছেদ করার আগে রিয়াদে অবস্থিত ভারতীয় দূতাবাসকে এ সম্পর্কে অবহিত করেনি। নিহত ব্যক্তি ইমামুদ্দিন, হারজিত ও সত্যন্দরের মধ্যে লুট করা অর্থ ভাগাভাগি নিয়ে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। পরে তা মারামারিতে রূপ নেয়। এ সময় ইমামুদ্দিনকে হত্যা করে হারজিত ও সত্যন্দর।

এর কয়েক দিন পর হারজিত ও সত্যন্দরকে মদপান এবং মারামারিতে লিপ্ত থাকা অবস্থায় গ্রেফতার সৌদি পুলিশ। পরে তাদেরকে দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়ার সময় জানা যায় তারা ইমামুদ্দিনকে হত্যায় জড়িত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ইমামুদ্দিন হত্যায় তাদেরকে ২০১৫ সালের ৯ ডিসেম্বর গ্রেফতার করা হয়েছিল। হত্যার অভিযোগ স্বীকার করেছে তারা। ২০১৭ সালের ৩১ মে মামলার শুনানি হয়। তখন সেখানে উপস্থিত ছিলেন ভারতীয় দূতাবাসের একজন কর্মকর্তা। ওই সময় মামলাটি একটি আপিল আদালতে পাঠিয়ে দেয়া হয়েছিল। এর সঙ্গে যুক্ত হয়েছিল মহাসড়কে ডাকাতির অভিযোগ। সৌদিতে এ অপরাধগুলোর শাস্তি মৃত্যুদণ্ড।


সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/১৭ এপ্রিল ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন