Sylhet View 24 PRINT

মালিতে প্রধানমন্ত্রীসহ সরকারের পদত্যাগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-১৯ ১৬:০৬:৫৬

সিলেটভিউ ডেস্ক :: পশ্চিম আফ্রিকার দেশ মালির প্রধানমন্ত্রীসহ দেশটির সরকারের সব সদস্য পদত্যাগ করেছেন। গত মাসে দেশটিতে একটি মর্মান্তিক জাতিগত সহিংসতায় ১৬০ জন নিহত হয়। তার পরিপ্রেক্ষিতে সরকার পদত্যাগ করল।

ফ্রান্সভিত্তিক বার্তা সংস্থা এএফপি শুক্রবারের এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম কিয়েটা প্রধানমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করেছেন গত বৃহস্পতিবার। সহিংসতার কারণে শুরু হওয়া বিক্ষোভের দুই সপ্তাহের মাথায় দেশটির সরকার পদত্যাগ করল।

প্রেসিডেন্ট ইব্রাহিম কিয়েটার কার্যালয় থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী সোমেলু বোউবে মাইগার পদত্যাগপ্রত্র গহণ করেছেন প্রেসিডেন্ট। তবে প্রধানমন্ত্রীসহ পুরো সরকার কেন পদত্যাগ করেছে এ নিয়ে কোনো কারণ জানানো হয়নি বিবৃতিতে।


গত বুধবার দেশটির সংসদে ক্ষমতাসীন ও বিরোধী দলের সংখ্যাগরিষ্ঠ আইনপ্রনেতারা সদ্য পদত্যাগ করা ওই সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পাস করে। তারা প্রধানমন্ত্রী মাইগার বিরুদ্ধে অভিযোগ তুলে বলে, তিনি এবং তার সরকার সহিংস এই পরিস্থিতি মোকাবিলায় ব্যর্থ হয়েছে।

প্রেসিডেন্টের কার্যালয়ের ওই বিবৃতিতে জানানো হয়েছে, ‘খুব শিগগিরই নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে। তাছাড়া সব রাজনৈতিক দলের সাথে কথা বলে নতুন সরকারও গঠন করা হবে।’ এই আলোচনায় ক্ষমতাসীন ও বিরোধী উভয় দলই অংশগ্রহণ করবে।

সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/১৯ এপ্রিল ২০১৯/গআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.