আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

শ্রীলঙ্কায় আরো দুটি বিস্ফোরণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২১ ১৬:৩৬:৩১

সিলেটভিউ ডেস্ক :: শ্রীলঙ্কায় তিনটি গীর্জা ও বিলাসবহুল তিনটি হোটেলে ভয়াবহ বোমা হামলা ১৮৫ জন নিহত হওয়ার পর দেশটির রাজধানীতে আরো দুটি বিস্ফোরণের খবর এসেছে। রাজধানী কলম্বোর কাছের দেহিওয়ালা এলাকায় সপ্তম বিস্ফোরণে অন্তত দু'জন নিহত হয়েছে বলে খবর দিয়েছে ফরাসী বার্তা সংস্থা এএফপি।

এছাড়া অষ্টম বিস্ফোরণটি রাজধানীর ডেমাটাগোদার একটি আবাসন এলাকায় ঘটেছে। প্রথম হামলার কয়েক ঘণ্টা পর এই বিস্ফোরণের ঘটনায় নিহত বেড়ে ১৮৭ জনে দাঁড়িয়েছে।


দেশটির পুলিশের একজন মুখপাত্র বলেছেন, সপ্তম বিস্ফোরণ হয়েছে কলম্বোর একটি হোটেলে। এতে দুজন নিহত হয়েছে। এছাড়া বিস্ফোরণে আহত কয়েকজনকে কালুবোউইলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হোটেলটি দেশটির একটি চিড়িয়াখানার পাশে অবস্থিত। সিরিজ বোমা বিস্ফোরণের পর কর্তৃপক্ষ চিড়িয়াখানাটি বন্ধ ঘোষণা করে।

ইস্টার সানডের সকালে কলম্বোর বিলাসবহুল সিনামুন গ্রান্ড, শাঙ্গরি-লা ও কিনসবুরি হোটেল ও কলম্বোর সেন্ট অ্যান্থনি গীর্জা, নেগোমবোর সেন্ট সেবাস্তিয়ান গীর্জা ও বাত্তিকালোয়ার জিওন গীর্জায় ওই হামলা হয়েছে। দেশটির পুলিশের প্রধান বলেছেন, তিনি এই হামলার ব্যাপারে ১০দিন আগেই সরকারকেই সতর্ক করে দিয়েছিলেন।


তিনি দেশটির প্রধান এবং প্রসিদ্ধ গীর্জাগুলো ইস্টার সানডের দিনে আক্রান্ত হতে পারে বলে ওই সতর্কবার্তায় জানান। ফরাসী বার্তাসংস্থা এএফপি পুলিশ কর্মকর্তার সতর্কবার্তার একটি কপি হাতে পেয়েছে।

রোববার সকাল ৮টার দিকে প্রথম বিস্ফোরণের খবর আসে। সময় যত গড়িয়ে যাচ্ছে নিহতের সংখ্যা ততই লাফিয়ে বাড়ছে। দেশটির ইতিহাসে এই হামলাকে কালো অধ্যায় হিসেবে অভিহিত করা হয়েছে। হামলার পর রাজধানী কলম্বো-সহ পুরো দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/২১ এপ্রিল ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন