Sylhet View 24 PRINT

শ্রীলঙ্কায় ফের হামলা হতে পারে : যুক্তরাষ্ট্র

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২২ ১৬:১৪:৪৭

সিলেটভিউ ডেস্ক :: শ্রীলঙ্কায় মর্মান্তিক হামলায় ২৯০ জন নিহত হওয়ার পর দেশটিতে মার্কিন নাগরিকদের ভ্রমণে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন পররাষ্ট্র দফতর বলছে, শ্রীলঙ্কায় আরও সন্ত্রাসী হামলা হতে পারে। সোমবার এমন আশঙ্কার কথা জানায় তারা।

মার্কিন পররাষ্ট্র দফতরের জারি করা ওই সতর্কতায় বলা হয়েছে, কোনো ধরনের আগাম বার্তা ছাড়াই পর্যটন এলাকা, ধর্মীয় স্থাপনা, গণপরিবহন, মার্কেট কিংবা শপিং মল, হোটেল, বিমানবন্দর, শিক্ষা প্রতিষ্ঠান ছাড়াও অন্যান্য জনবহুল এলাকায় যেকোনো সময় সন্ত্রাসী হামলা হতে পারে।

পররাষ্ট্র দফতরের সতর্কবার্তায় আরও বলা হয়েছে, যারা এখন শ্রীলঙ্কায় অবস্থান করছেন অথবা দেশটিতে ভ্রমণে যাচ্ছেন তাদেরকে মার্কিন পররাষ্ট্র দফতরের স্মার্ট ট্রাভেলার এনরোলমেন্ট প্রোগ্রামের (এসটিইপি) সাথে সংশ্লিষ্ট থাকতে বলা যাচ্ছে। সেখান থেকে নিয়মিত নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে হালনাগাদ তথ্য দেয়া হবে।

শ্রীলঙ্কায় রোববার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা এবং বিলাসবহুল হোটেল ও অন্যান্য স্থাপনায় ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহত বেড়ে দাঁড়িয়েছে ২৯০ জনে।

রোববার সকাল পৌনে নয়টার দিকে শ্রীলঙ্কার ছয়টি স্থানে বোমা হামলার ঘটনা ঘটে। তাতে নিহত হয়েছে দুই শতাধিক মানুষ। তাছাড়া এই ছয় হামলার তিন থেকে চার ঘণ্টা পর আরও দুটি স্থানে হামলার ঘটনা ঘটে।

দুই শতাধিক মানুষ নিহত হওয়া ছাড়াও আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন প্রায় ৫০০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিদেশি নাগরিক নিহত হয়েছে ৩৫ জন। নিহতদের একজন বাংলাদেশের।


সৌজন্যে : জাগোনিউজ২৪

সিলেটভিউ ২৪ডটকম/২২ এপ্রিল ২০১৯/গআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.