আজ সোমবার, ২৫ মে ২০২০ ইং

রমজানের শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-০৬ ১৯:২৮:০৯

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বিশ্বজুড়ে মুসলিমদের রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন। নিজের ভেরিফাইড ফেসবুকে অ্যাকাউন্টে এক ভিডিও বার্তায় মুসলিমদের প্রতি রমজানের উষ্ণ শুভেচ্ছা জানান ট্রুডো।

ভিডিও বার্তার শুরুতে সালাম দিয়ে ট্রুডো বলেন, আজ কানাডা ও বিশ্বজুড়ে মুসলিমরা রোজা পালন শুরু করবেন। বন্ধুবান্ধব ও পরিবার-পরিজন মিলে দিনের বেলা রোজা রাখবেন এবং বিশ্বজুড়ে সন্ধ্যাবেলা ইফতার করবেন।

তিনি বলেন, রমজানে ইসলামে সহানুভূতি ও অন্যান্য সেবার শিক্ষা দেয়। এটা আমাদের উদার হওয়ার কথা মনে করিয়ে দেয়। এই মাসে ও বছরজুড়ে নিজের প্রয়োজনের চেয়ে অন্যের প্রয়োজনের ওপর গুরুত্বারোপের শিক্ষা দেয়।

শান্তির বার্তা দিয়ে কানাডার প্রধানমন্ত্রী বলেন, বহু মুসলিমের জন্য গত কয়েক মাস বেশ কষ্টসাধ্য ছিল। মুসলিম কমিউনিটি বিদ্বেষ, ইসলামোফোবিক সহিংসতার শিকার হয়েছে- যার স্থান আমাদের বিশ্বের কোথাও নেই। সকলে যেন তাদের ধর্মীয় স্বাধীনতা প্রয়োগ করতে পারে আমরা সবাই মিলে সে লক্ষ্যে কাজ করে যাবো।

আমার পরিবারের পক্ষ থেকে সোফি ও আমি সবাই যেন পবিত্র ও শান্তিপূর্ণভাবে রমজান পালন করতে পারে সেই কামনা করি।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যসহ আরব বিশ্বের বিভিন্ন গতকাল থেকে রমজান মাস শুরু হয়েছে। এসব দেশের ধর্মপ্রাণ মুসল্লিরা গতকাল রাতে সেহরি আজ রোজা পালন করছেন।
সিলেটভিউ ২৪ডটকম/০৬ মে ২০১৯/এমএইচআর

সৌজন্যেঃ আর টিভি নিউজ

শেয়ার করুন

আপনার মতামত দিন