আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বিজেপির সঙ্গে প্রতিদিন লড়ব : রাহুল গান্ধী

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০১ ১৪:৫৫:২৬

সিলেটভিউ ডেস্ক :: কংগ্রেসের সংসদীয় দলের বৈঠকে ‘বিজেপির সঙ্গে প্রতিদিন লড়বেন’ বলে মন্তব্য করেছেন রাহুল গান্ধী। শনিবার কংগ্রেসের সংসদীয় দলের এক বৈঠকে এ মন্তব্য করেন রাহুল গান্ধী।

এসময় তিনি আরো বলেন, দলের ঘুরে দাঁড়াবার প্রয়োজন আছে আর সেটা করার সুযোগও আছে কংগ্রেসের কাছে। কংগ্রেসের সবার মনে রাখা উচিত তারা কারা? তাদের মনে রাখতে হবে তারা প্রতিটি ভারতীয়র জন্য লড়াই করছেন। সেটা মাথায় রেখেই চলা উচত।
লোকসভা নির্বাচনে দলের খারাপ ফলের পরেই, ওয়ার্কিং কমিটিতে নিজের পদ ছাড়ার ইচ্ছে প্রকাশ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এই বৈঠক শুধুমাত্র লোকসভা নির্বাচনের পর প্রথম বৈঠকেই নয়, এই প্রথমবার দলের নেতাদের সামনে আসলেন রাহুল গান্ধী।

ভোটের ফল প্রকাশের দিন কংগ্রেস দপ্তরে সাংবাদিকদের রাহুল বলেছিলেন, ‘এই হারের সম্পূর্ণ দায় আমার।

এদিকে দলে বৈঠকে কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন নির্বাচিত করা হয়েছে সোনিয়া গান্ধীকে। বৈঠকে কংগ্রেসের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর এক প্রস্তাব করলে দলের নবনির্বাচিত সংসদ সদস্যরা চেয়ারপারসন হিসেবে সোনিয়া গান্ধীকে বেছে নেন।

২০১৪ সালের নির্বাচনে কংগ্রেস ৪৪টি আসনে জয় পেয়েছিল। আর এবার লোকসভা নির্বাচনে ৫২ আসনে জয় পেয়েছে ভারতের সবচেয়ে পুরনো এই রাজনৈতিক দল। লোকসভায় বিরোধী দলের পদ পেতে যা আসন প্রয়োজন, তার থেকে তিনটি আসন দূরে রয়েছে কংগ্রেস। ফলে সংসদে দলের ভূমিকা কী হবে সেটি নিয়েই এখন আলোচনা চলছে কংগ্রেস শিবিরে।



সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ ২৪ডটকম/০১ জুন ২০১৯/গআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন