আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

‘সরকারি কর্মকর্তাদের বৈঠকে প্রজেক্টরে ভেসে উঠল পর্ন ভিডিও’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০৮ ১৩:৫৬:৩১

সচিবালয়ে সরকারি কর্মকর্তাদের বৈঠক চলছিল। বৈঠকে উপস্থিত বিভিন্ন বিভাগের কর্মকর্তারা। একই সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এতে যোগ দিয়েছেন আরও ৩৩ জেলার কর্মকর্তারা। এমন সময় হঠাৎ প্রজেক্টরে চালু হয়ে গেল একটি পর্ন ভিডিও ক্লিপ। মুহূর্তেই বাকরুদ্ধ হয়ে গেলেন সবাই।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানে। রাজ্যটির জয়পুর সচিবালয়ে গত সপ্তাহে এই বৈঠক হয়। এতে সভাপতি ছিলেন খাদ্য বিভাগের সচিব মুগ্ধ সিং।

জানা গেছে, বৈঠকটি ছিল ভারতের জাতীয় তথ্য কেন্দ্রের কর্মকর্তা ও প্রতিনিধিদের নিয়ে। বিভিন্ন কর্মসূচি পর্যালোচনার জন্য রাজ্যটির ৩৩ জেলা থেকে বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়েছিলেন সরবরাহ কর্মীরা। বৈঠকের মাঝামাঝি সময়ে হঠাৎ ওই পর্ন ভিডিও ক্লিপ প্রজেক্টরে চলতে শুরু করে। সংশ্লিষ্ট কর্মকর্তারা এসে এটি বন্ধ করার আগে প্রায় দুই মিনিট ধরে চলে এই ভিডিও ক্লিপ।

রাজস্থানের খাদ্য বিভাগের সচিব মুগ্ধ সিং জানান, ভিডিও কনফারেন্সের সময় বেশ কয়েকটি ল্যাপটপ প্রজেক্টরে যুক্ত করা হয়। এর মধ্য থেকে একটি ল্যাপটপের লিঙ্ক থেকে ওই ভিডিওটি চলতে শুরু করে। ল্যাপটপটি হয়তো কোনও কর্মকর্তা ব্যক্তিগতভাবে ব্যবহারের কারণে ঘটনাটি ঘটেছে।

তিনি বলেন, এ ব্যাপারে তদন্ত শুরু হয়েছে। জাতীয় তথ্য কেন্দ্রের পক্ষ থেকে এই তদন্ত রিপোর্ট দিলে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

শেয়ার করুন

আপনার মতামত দিন