Sylhet View 24 PRINT

মমতাকে দিল্লিতে আমন্ত্রণ জানালেন মোদি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৭ ১২:০৩:৫৩


সিলেটভিউ ডেস্ক ::  ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভারতের কেন্দ্রীয় সরকার সূত্রের বরাত দিয়ে দেশটির অন্যতম সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, আগামী ১৯ তারিখ বিকাল ৩টার সময় নরেন্দ্র মোদি দেশটির সব রাজনৈতিক দলের সভাপতিকে নিয়ে বৈঠক করবেন।

দিল্লির সে বৈঠকে তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা ব্যানার্জিকেও উপস্থিত থাকতে অনুরোধ করেছেন মোদি। সে মর্মে দেশটির সংসদীয় মন্ত্রী জোশি মমতাকে চিঠি পাঠিয়েছেন। তবে মোদির অনুরোধে মমতা সাড়া দেবেন কিনা সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

অভিযোগ উঠেছে, ক্ষমতা গ্রহণের পর পশ্চিমবঙ্গের সবচেয়ে জনপ্রিয় দল তৃণমূল কংগ্রেসকে রাজনৈতিক চাপে ফেলছে মোদি সরকার।

শুধু অভিযোগই নয়, তৃণমূলের দুই নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় ও ডেরেক ও ব্রায়েন দাবি করেছেন, কেন্দ্রীয় সরকার যেন যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে মর্যাদা দিয়ে পশ্চিমবঙ্গের ওপর অযাচিত ‘হস্তক্ষেপ’ না করে। কোনো রাজ্যকে বিশেষ করে পশ্চিমবঙ্গকে যেন ‘লক্ষ্য’ না বানায়। পশ্চিমবঙ্গের প্রতি যেন অবিচার না হয়।

আর এমন অভিযোগের পরই বৈঠকে পশ্চিমবঙ্গের নেত্রী মমতাকে বৈঠকে অংশগ্রহণে অনুরোধ করেন। এমন অভিযোগের সুরাহা করতেই মমতার সঙ্গে কথা বলতে চান মোদি।

তবে সেই বৈঠকে মমতা যাবেন কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট কোনো বার্তা না এলেও তিনি যে যাচ্ছেন না সে বিষয়ে কিছুটা ইঙ্গিত দিয়েছেন তৃণমূলের প্রথম সারির এক নেতা।

তিনি ভারতীয় গণমাধ্যমকে জানান, ‘তৃণমূলের পক্ষ থেকে ওই বৈঠকে দায়িত্ব সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ওপর। আর তিনি কেন্দ্রীয় সরকারকে যা বলার বলেছেন।

মমতা দিল্লি যাবেন কিনা সেটি তার ওপরই নির্ভর করছে জানিয়ে তিনি যোগ করেন, এটি মুখ্যমন্ত্রীর ওপরই ন্যস্ত। তবে এই সপ্তাহে তার কিছু কর্মসূচি ইতিমধ্যে তৈরি করা হয়ে গেছে। সেসব নিয়েই ব্যস্ত থাকবেন তিনি।

সৌজন্যে :  যুগান্তর

সিলেটভিউ ২৪ডটকম/ ১৭ জুন ২০১৯/মিআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.