Sylhet View 24 PRINT

কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে ‘আকস্মিক যুদ্ধ’ বেধে যেতে পারে : পাকিস্তান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১২ ২০:৫৯:৫১

সিলেটভিউ ডেস্ক :: পাকিস্তান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, কাশ্মীর পরিস্থিতি নিয়ে আকস্মিকভাবে নয়াদিল্লি এবং ইসলামাবাদের মধ্যে যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য পাকিস্তান গোলযোগপূর্ণ এ অঞ্চলে সফর করার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে। খবর পাসটুর্ডের।

বুধবার জেনেভায় জাতিসংঘ মানবাধিকার পরিষদের বৈঠকের অবকাশে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, ভারত এবং পাকিস্তান দু'দেশই যুদ্ধের পরিণতি জানে তবে আপনারা কেউই এ ধরনের আকস্মিক যুদ্ধের আশঙ্কা উড়িয়ে দিতে পারেন না। যদি এ পরিস্থিতি অব্যাহত থাকে তাহলে যে কোনো কিছুই সম্ভব।

পাক পররাষ্ট্রমন্ত্রী কাশ্মীর পরিস্থিতিতে সেখানে জাতিসংঘ মানবাধিকার পরিষদের তদন্তের আহ্বান জানিয়ে সাংবাদিকদের বলেন, তিনি জাতিসংঘ মানবাধিকার পরিষদের হাইকমিশনার মিশেল ব্যাচেলেটকে ভারত এবং পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সফরের আহবান জানিয়েছেন।

তিনি বলেন, তার কাশ্মীরের দুই অংশের সফর করে দেখা উচিত যাতে সেখানকার আসল সত্য বিশ্ববাসী জানতে পারে। শাহ মাহমুদ কোরেশি দাবি করেন, মিশেল ব্যাচেলেট তাকে বলেছেন যে, তিনি কাশ্মীর সফরের ব্যাপারে আগ্রহী।


সৌজন্যে : বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১২ সেপ্টেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.