আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

কাশ্মীর সীমান্তে পাকিস্তানের নতুন পদক্ষেপ, সতর্ক ভারত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৮ ১৯:৩০:০৫

সিলেটভিউ ডেস্ক :: কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর সহায়তায় সন্ত্রাসী অনুপ্রবেশের অভিযোগ তুলেছে ভারত। ভারতীয় পোস্টের কাছে পাকিস্তানি সেনাবাহিনী বেশ কয়েকটি লঞ্চ প্যাড সক্রিয় করেছে বলেও দাবি করেছে দেশটি। খবর এনডিটিভির।

কাশ্মীর সীমান্তে এটি পাকিস্তানের নতুন পদক্ষেপ। এর কারণে ভারতও ব্যাপক সতর্ক রয়েছে।

একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে ভারতীয় সেনাবাহিনী দাবি করছে, ৩৭০ ধারা বাতিলের পর থেকেই নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় পোস্টের কাছে পাকিস্তানি সেনাবাহিনী বেশ কয়েকটি লঞ্চ প্যাড সক্রিয় করেছে। নিয়ন্ত্রণ রেখা থেকে মাত্র কয়েকশ মিটার দূরেই এগুলো সক্রিয় করা হয়েছে।

গুরেজ, মাচল, কেরান, তাঙ্গধর, উরি, পুঞ্চ, নওশেরা, সুন্দরবাণী, আরএস পুরা, রামগড়, কাঠুয়ার মুখোমুখি অঞ্চলগুলোতে অবস্থিত লঞ্চ প্যাডগুলোতে ২৫০ জনেরও বেশি সন্ত্রাসী আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনাবাহিনী।

ভারতীয় সেনা সূত্র জানিয়েছে,কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের সহায়তায় সন্ত্রাসীরা নিয়ন্ত্রণ রেখায় অনুপ্রবেশের চেষ্টা করছে। অনুপ্রবেশ করার সময় কয়েক সন্ত্রাসীকে গুলি করে হত্যারও দাবি করেছে তারা ।

সেনা সূত্রের দাবি, অনুপ্রবেশের সমন্বয় ও সুবিধার্থে আগস্টের শুরু থেকেই কালিঘাটি এলাকায় একটি যোগাযোগ কেন্দ্রও চালু করা হয়েছে।


সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১৮ সেপ্টেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন