Sylhet View 24 PRINT

কাশ্মীরি নারীদের ধর্ষণের পক্ষে মত দিয়ে বিতর্কিত ভারতের সাবেক সেনাপ্রধান!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-১৯ ১৬:৪৭:২৯

সিলেটভিউ ডেস্ক :: ভারতের একটি টিভি চ্যানেলে লাইভ অনুষ্ঠানে এসে বেফাঁস মন্তব্য করে বিতর্কের মুখে পড়েছেন ভারতের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল এসপি সিনহা।

নিজের বক্তব্য নিয়ে তিনি এতটাই অনড় যে বারবার অনুষ্ঠানে তারই পুনরাবৃত্তি করে যাচ্ছিলেন। খবর এনডিটিভির।

সঞ্চালক তার সাধ্যমতো এমন বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকার অনুরোধ করেন। কিন্তু কাজ হয়নি। এসপি সিনহার এ মন্তব্যের বিরোধিতা করেছেন ভারতের নেটিজেনরা। খবর এনডিটিভির।

কাশ্মীর থেকে হিন্দু পন্ডিতদের তাড়িয়ে দেয়ার প্রতিশোধ হিসেবে সেখানকার নারীদের ধর্ষণ করার পক্ষে নিজের মতামত জানিয়ে ধিক্কার পাচ্ছেন গোটা দুনিয়ার বিবেকবান মানুষের।

খুনের পরিবর্তে খুন এবং ধর্ষণের পরিবর্তে ধর্ষণ করার পক্ষে তার মতামত দেন সাবেক ওই সেনাপ্রধান।

তিনি বলেন, '৯০-এর দশকে কাশ্মীরে হিন্দু পণ্ডিতরা নির্যাতনের ভয়ে উপত্যকা ছেড়ে পালিয়ে যেতে বাধ্য হন। তারা জম্মু কিংবা তার আশপাশের এলাকায় নিরাপত্তার জন্য বসতি স্থাপন করেন।

ভূস্বর্গের সঙ্গে কার্যত যোগাযোগ ছিন্ন হয় তাদের। কিন্তু গত ৫ আগস্ট জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল হওয়ায় কাশ্মীরি পণ্ডিতরা উপত্যকায় ফেরার স্বপ্ন দেখতে শুরু করেছেন।

আর এই প্রেক্ষাপটকে সামনে রেখেই এক ভারতের একটি সংবাদমাধ্যমে লাইভ বিতর্ক অনুষ্ঠান চলছিল। অতিথি হিসেবে আরও কয়েকজনের সঙ্গে ছিলেন ভারতের সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল এসপি সিনহা।

ভারতীয় হিন্দি টিভি চ্যানেল টিভি৯ এ প্রচারিত সরাসরি প্রচারিত টকশোতে গত সোমবার নিজের মতপ্রকাশ করতে গিয়ে এসপি সিনহা বলেন, 'খুনের বদলা খুন, ধর্ষণের বদলা ধর্ষণ। এভাবেই উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়নের প্রতিশোধ তুলতে হবে।

এ কথা শোনামাত্র অনুষ্ঠানের সঞ্চালক তাকে সংযত মন্তব্য করার অনুরোধ জানান। আর এতেই ক্ষেপে ওঠেন অনুষ্ঠানে অংশগ্রহণকারী অন্য অতিথিরা।

কিন্তু নিজের বক্তব্যে অনড় থাকেন তিনি। তার এ মন্তব্য ঘিরে তুমুল সমালোচনা শুরু হয়েছে গোটা ভারতে।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/১৯ নভেম্বর ২০১৯/জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.