আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

'ভয়ের কিছু নেই, দিল্লি আসুন কথা হবে'

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-১৫ ২০:১৫:২০

সিলেটভিউ ডেস্ক :: সংশোধিত নাগরিকত্ব আইনের জন্য মেঘালয়ের সংখ্যালঘু জনজাতিরা যে গভীর আশঙ্কার মধ্যে রয়েছেন, তা কীভাবে কাটানো যায়, কেন্দ্রীয় সরকার তা খতিয়ে দেখবে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। এ ব্যাপারে আলোচনার জন্য তাকে বড়দিনের পর দিল্লিতে যাওয়ারও অনুরোধ জানিয়েছেন অমিত শাহ।

শনিবার তার টুইটে ওই আশ্বাস দেয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী।

টুইটে মেঘালয়ের মুখ্যমন্ত্রী লিখেছেন, আমাদের কথা শোনা ও তা বিবেচনার আশ্বাস দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ধন্যবাদ জানাই।

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে সবচেয়ে বেশি উত্তাল হয়ে উঠেছে উত্তর-পূর্বাঞ্চলের যে রাজ্যগুলো, মেঘালয় তাদের অন্যতম। শিলং ও রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষোভ ও হিংসার ঘটনার প্রেক্ষিতে প্রায় গোটা সপ্তাহ জুড়েই কারফিউ জারি রয়েছে মেঘালয়ের একটি বিস্তীর্ণ অংশে।

ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছেন, ‘সাংমাজী ও তার সতীর্থরা আমাকে জানিয়েছেন, মেঘালয়ে কিছু সমস্যা হবে। আমি বলেছি, ওটা কোনও ব্যাপারই নয়। তবে ওরা আইনে কিছু রদবদল করার অনুরোধ করেছেন। বলেছি, ভয়ের কিছু নেই। বড়দিনের পর সময় করে দিল্লিতে আসুন। তখন কথা হবে।

সৌজন্যে :: বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১৫ ডিসেম্বর ২০১৯/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন