আজ মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ ইং

‘অন্ধভাবে ইসরায়েলি পরিকল্পনা বাস্তবায়ন করছেন ট্রাম্প’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৩ ১৯:১৯:৩১

সিলেটভিউ ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইহুদিবাদী ইসরায়েলের দেয়া পরিকল্পনাগুলো মধ্যপ্রাচ্য অঞ্চলে অন্ধভাবে বাস্তবায়ন করে চলেছেন বলে মন্তব্য করেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের রাজনৈতিক ও গণমাধ্যম বিষয়ক বিশেষ সহকারী বুসাইনা শাবান।

বুসাইনা শাবান বলেন, ‘আমরা এমন একটি পর্যায়ে পৌঁছেছি যেখানে ইহুদিবাদীদের ইচ্ছাকে অন্ধভাবে পূরণ করে চলেছেন ট্রাম্প। ইহুদিবাদীরা প্রতিরোধ আন্দোলনের দুই কমান্ডারকে হত্যা করে এ অঞ্চলে বিপর্যয় সৃষ্টি করতে চেয়েছে। কিন্তু এই হত্যাকাণ্ড প্রতিরোধকামীদেরকে আরও বেশি শক্তিশালী করে তুলবে।’
রবিবার সিরিয়ার রাজধানী দামেস্কে এক অনুষ্ঠানে এসব কথা বলেন বুসাইনা শাবান।

এসময় তিনি ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কুদস ফোর্সের কমান্ডার মেজর জেনারেল সোলেইমানি ও ইরাকের পপুলার মোবিলাইজেশন ইউনিটের সেকেন্ড-ইন-কমান্ড আবু মাহদি আল-মহান্দিসের হত্যাকাণ্ডের নিন্দা জানান।

বুসাইনা শাবান ইসরায়েলের দৈনিক হারেৎজ পত্রিকায় একটি রিপোর্ট উল্লেখ করে বলেন, ইহুদিবাদী ইসরায়েলের স্বার্থ রক্ষা করার জন্যই আমরা ডোনাল্ড ট্রাম্পকে কাজ করতে দেখছি।

হারেৎজ পত্রিকার ওই রিপোর্টে বলা হয়েছে, ইসরায়েলের দু’জন কর্মকর্তাকে ট্রাম্প জানিয়েছিলেন যে, তিনি জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যা করতে আগ্রহী এবং এজন্য তিনি কংগ্রেসের অনুমতি নেবেন না।

গত ৩ জানুয়ারি ইরাকের রাজধানী বাগদাদ মার্কিন ড্রোন হামলায় নিহত হন জেনারেল কাসেম সোলেইমানি। এরপর থেকে মধ্যপ্রাচ্যে প্রচণ্ড উত্তেজনা দেখা দেয়।

সৌজন্যে :: বিডি প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১৩ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন