আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

বরফে পা পিছলে পাকিস্তানে ঢুকে পড়ল ভারতীয় সেনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-১৬ ১৭:৩২:৫০

সিলেটভিউ ডেস্ক :: সীমান্তে দায়্ত্বি পালনের সময় অসাবধানতাবশত পা পিছলে পাকিস্তানে ঢুকে পড়েছেন ভারতীয় হাবিলদার রাজেন্দ্র সিং নেগি। এ ঘটনায় তাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছে ভারতীয় সেনাবাহিনী।

গত ৮ জানুয়ারি এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় সেনা সূত্র। ভারতের উত্তরাখণ্ডের চামোলি এলাকার বাসিন্দা তিনি।
 
জানা যায়, কাশ্মীরের গুলমার্গে টহল দেওয়ার সময় হঠাৎই বরফে পা পিছলে নিয়ন্ত্রণ রেখা পেড়িয়ে পাকিস্তানে চলে যান তিনি। এরপর থেকেই তার সঙ্গে আর যোগাযোগ করা যাচ্ছে না।

পরিবার সূত্রের খবর, ২০০২ সালে ভারতীয় সেনায় যোগ দেন রাজেন্দ্র সিং নেগি। বর্তমানে তিনি ১১ নং গাড়ওয়াল রাইফেলে যুক্ত ছিলেন। গত ৮ জানুয়ারি গুলমার্গে টহল দেওয়ার সময় হঠাৎই নিরুদ্দেশ হয়ে যান তিনি। এরপর তদন্ত মারফত জানা যায়, তিনি পা পিছলে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে চলে যান। তাকে ফিরিয়ে আনার জন্য চেষ্টা চালাচ্ছে ভারতীয় সেনা। যদিও এই বিষয়ে এখনও প্রতিক্রিয়া দেয়নি পাক সরকার।

গণমাধ্যমকে রাজেন্দ্র নেগির স্ত্রী রাজেশ্বরী জানান, স্বামীর কোনো খোঁজ পাচ্ছিলাম না। সীমান্তে ডিউটিতে আছেন এটাই জানতাম। বুধবার হঠাৎই আামকে ফোন করে প্রশাসন থেকে জানানো হয়, আমার স্বামী নিখোঁজ রয়েছেন। এর কিছুক্ষণ পর আবার তারা জানায়, বরফে পিছলে দুর্ঘটনাবশত সীমান্ত পেরিয়ে তিনি পাকিস্তানে চলে গেছেন।

রাজেশ্বরী বলেন, আমি খুবই দুশ্চিন্তায় আছি। স্বামীকে অক্ষত ফেরত পাব কিনা সে নিশ্চয়তা দিচ্ছে না কেউ। পাকিস্তান থেকে আমার স্বামীকে দ্রুত ফেরত আনার জন্য ভারতীয় সরকারকে আহ্বান জানাই।

সৌজন্যে :: বিডি-প্রতিদিন
সিলেটভিউ২৪ডটকম/১৬ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন