আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের ‘বেরিয়ে যাও’ বলে ফরাসী প্রেসিডেন্টের ধমক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৩ ১৮:০৯:৪২

সিলেটভিউ ডেস্ক :: পুরনো জেরুজালেমের একটি গির্জায় প্রবেশের সময় ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের ধমক দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। ইহুদিবাদী সৈন্যদের আচরণে ক্ষিপ্ত হয়ে ‘বেরিয়ে যাও’ বলে ধমক দেন তিনি।

বুধবার জেরুজালেমের সেইন্ট অ্যান চার্চে ফরাসী প্রেসিডেন্ট ও তার সফরসঙ্গীদের প্রবেশের সময় এ ঘটনা ঘটে বলে এনডিটিভি জানিয়েছে।

ফরাসী গণমাধ্যমগুলো জানিয়েছে, ম্যাক্রোঁ ও তার প্রতিনিধিরা গির্জাটিতে প্রবেশের সময় ইসরাইলি পুলিশ ও স্থানীয় নিরাপত্তা রক্ষীরা সফরকারীদের অগ্রবর্তী দলকে ধাক্কা দিয়ে সরিয়ে নিজেরাই গির্জায় আগে প্রবেশের চেষ্টা করে। এতে ফ্রান্সের প্রেসিডেন্ট ক্ষেপে যান।

ইসরাইলি নিরাপত্তা রক্ষীদের উদ্দেশ্যে উত্তেজিত ম্যাক্রোঁ বলেন, ‘সবাই নিয়মগুলো জানে। আমার সামনে আপনারা যা করেছেন, তা আমি পছন্দ করিনি।’

এরপর ফরাসী প্রেসিডেন্ট আরও উত্তেজিত হয়ে বলেন, ‘বেরিয়ে যাও... বের হও।’ ভিডিওতে ক্ষিপ্ত ফরাসী প্রেসিডেন্টকে এমনটাই বলতে শোনা গেছে।

ইসরাইলি কর্মকর্তাদের উদ্দেশ্যে ম্যাক্রোঁ বলেছেন, শতকের পর শতক যে নিয়ম চলছে, আমার বেলায় তার ব্যতিক্রম হবে না বলে দিচ্ছি। ঠিক আছে? সুতরাং সবাই, নিয়মের প্রতি শ্রদ্ধাশীল হন।

পরে এ ঘটনা নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট সাংবাদিকদের সঙ্গে কথাও বলেছেন।

তিনি বলেন, নিরাপত্তা দলগুলোর মধ্যে সাময়িক উত্তেজনা দেখা দিয়েছিল, আমি সেটি ঠিক করার চেষ্টা করেছি।

সৌজন্যে :: যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম/২৩ জানুয়ারি ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন