আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

দিল্লি পেয়েছিস! বলেই গণপিটুনি দুই মুসলিমকে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-০৭ ১৯:৫১:৪৩

সিলেটভিউ ডেস্ক :: দিল্লি-সহিংসতার আঁচ বুলন্দশহরেও। সোমবার পশ্চিম উত্তরপ্রদেশের বুলন্দশহরে প্রকাশ্য রাস্তায় দুইজন মুসলিম ব্যক্তিকে বেধড়ক মারধর করেছে এক দল যুবক।

মারধরের শিকার দুই মুসলিম বলেন, হামলাকারীরা দিল্লির প্রসঙ্গ টেনে ধর্ম তুলে কটূক্তি করে তাদেরকে। গোহত্যাকারী বলে গালিগালাজ করে অ্যাসিড হামলার হুমকি দেয়। যদিও এই ঘটনার সঙ্গে দিল্লি-সন্ত্রাসের যোগ মানতে নারাজ উত্তরপ্রদেশ পুলিশ।

বুধবার অনলাইনে ছড়িয়ে পড়ে এই ঘটনার ভিডিওটি। সেখানে দেখা গেছে, ওই দু’জনকে ঘিরে ধরে লাঠি-ঘুসি মারছে ছয়-সাত জনের একটি দল। যন্ত্রণায় কাতরাতে কাতরাতে প্রাণভিক্ষা করতে দেখা যায় আক্রান্তদের। এক সময়ে দেখা যায়, হলুদ প্যান্ট ও কমলা জ্যাকেট পরা এক ব্যক্তি রাস্তার পাশে দাঁড়ানো একটি গাড়ির পেছনে লুকিয়ে থাকা এক জনকে টেনে বার করে লাঠিপেটা করছে। হামলাকারীদের ‘ভাই’ বলে ডেকে ছেড়ে দেওয়ার জন্য কাকুতিমিনতি করতে থাকেন তাঁরা। ভিডিওটি তুলেছে তা জানা যায়নি।

সেখানে দেখা গেছে, মোটরসাইকেলে বসে কয়েকজন নির্লিপ্ত মুখে ঘটনাটি দেখছে।

আক্রান্তদের একজন পুলিশকে বলেছেন, ‘‘আমরা গাজর কেনার জন্য বাজারে যাচ্ছিলাম। ওরা আমাদের সামনে এসে বাইক থেকে নেমে আমাদের টেনেহিঁচড়ে রাস্তার এক দিকে নিয়ে যায়। জনা ছয়-সাত লোক ছিল। ‘এটা দিল্লি পেয়েছিস না কি!’, এই প্রশ্ন করে মারতে শুরু করে। ওই ব্যক্তির অভিযোগ, তাঁদের টানতে টানতে আর একটি জায়গায় নিয়ে যায় হামলাকারীরা। সেখানে চেন ও অস্ত্র নিয়ে অপেক্ষা করছিল কয়েক জন।

আক্রান্ত অপরজন বলেছেন, ‘‘দিল্লি-সহিংসতার সঙ্গে আমাদের কোনও যোগ নেই। আমরা এখানে সবাই ভাই-ভাই।’

বুলন্দশহর পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। তবে তাদের বক্তব্য, এর সঙ্গে দিল্লির ঘটনার কোনও যোগ খোঁজা অর্থহীন।

পুলিশ জানিয়েছে, ইভটিজিংয়ের ঘটনা থেকে মারামারির সূত্রপাত। পুলিশের এফআইআর-এও এই হামলার পেছনে কী কারণ তা উল্লেখ করা হয়নি।

সৌজন্যে : আনন্দবাজার
সিলেটভিউ২৪ডটকম/ ০৭ মার্চ ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন