Sylhet View 24 PRINT

করোনা আতঙ্কে ইরাক থেকে সেনা সরাচ্ছে ফ্রান্স

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৬ ১৮:১৭:০৮

সিলেটভিউ ডেস্ক :: করোনা আতঙ্কে ইরাক থেকে সেনা সরাচ্ছে ফ্রান্স, আগেই সরে গেছে চেক ও ব্রিটেন। ফরাসি সেনাবাহিনী বলেছে, ইরাকে মোতায়েন দেশটির সব সেনা সরিয়ে নেয়া হবে। কোভিড-১৯’এর বিস্তার ঘটাকে কেন্দ্র করে সাময়িকভাবে ফরাসি সেনাদের সরিয়ে নেয়া হবে বলে দাবি করা হয়েছে।

ইরাকে মোতায়েন সব সেনাকে সরিয়ে নেয়ার সিদ্ধান্ত ফ্রান্স নিয়েছে বলে ফরাসি সশস্ত্র বাহিনী মন্ত্রণালয় জানায়। মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, ইরাকে দেশটির প্রায় একশ’ সেনা মোতায়েন ছিল। তবে তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীর আইএসআইএসের বিরুদ্ধে কথিত বিমান হামলা ফ্রান্স অব্যাহত রাখবে বলেও জানান হয়।

এদিকে, ইরাকের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রীর মুখপাত্র দেশটির আস সাবাহ সংবাদপত্রকে বলেছেন, ফরাসি সেনারা এরই মধ্যে ইরাক ত্যাগ করেছে। এর আগে, করোনার কারণে গত সপ্তাহে ইরাকে মোতায়েন সেনাদের সরিয়ে নিয়েছে যুক্তরাজ্যও। একই কারণ দেখিয়ে চেক সামরিক বাহিনী ইরাক থেকে তাদের সেনাদলও সরিয়ে নিয়েছে।

ফরাসি সেনাদলকে ইরাক থেকে সরিয়ে নেয়ার বিষয়টি তাওয়া থেকে আগুনে ঝাঁপ দেয়ার ঘটনা হয়ে দেখা দেয় কিনা!

ফরাসি সেনাদলকে ইরাক থেকে সরিয়ে নেয়ার বিষয়টি তাওয়া থেকে আগুনে ঝাঁপ দেয়ার ঘটনা হয়ে দেখা দেয় কিনা সে ধারণা করছেন অনেকেই। কারণ হিসেবে তারা বলেছেন, ফ্রান্সে ২৫ হাজারের বেশি ব্যক্তি করোনায় কবলে পড়েছেন আর মারা গেছেন তেরশ’রও বেশি।

অন্যদিকে ইরাকে এ পর্যন্ত ৩৪৬ ব্যক্তি করোনায় আক্রান্ত হওয়ার বিষয় নিশ্চিত হওয়া গেছে।

সৌজন্যে : বিডি প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/২৬ মার্চ ২০২০ /জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.