আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

করোনা: যুক্তরাষ্ট্রে একদিনে প্রাণ গেল ৪১০ জনের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৯ ১০:৫৬:১০

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বব্যাপী প্রাণঘাতী করোনাভাইরাসের ধ্বংসযজ্ঞ থামছেই না। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। বর্তমানে বিশ্বে করোনা সর্বোচ্চ সংখ্যক করোনা আক্রান্ত মানুষের দেশ এখন যুক্তরাষ্ট্র। বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনা মৃত্যু হয়েছে অন্তত ৪১০ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ৭০৯ জনে। খবর ওয়ার্ল্ডওমিটার ও আল-জাজিরার।
বিশেষজ্ঞরা ইউরোপের পর প্রাণঘাতী করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন কেন্দ্র হিসেবে যুক্তরাষ্ট্রের কথা বলছে। দেশটিতে প্রতিনিয়ত আক্রান্ত ও মৃত্যুও আশঙ্কাজনক হারেই বাড়ছে।

যুক্তরাষ্ট্রের সব অর্থাৎ ৫০টি অঙ্গরাজ্যেই করোনাভাইরাস তার সংক্রমণ ছড়িয়েছে। তবে সবচেয়ে বেশে আক্রান্ত সবচেয়ে জনবহুল নিউইয়র্ক এবং নিউ জার্সি। এছাড়া অন্যান্য অঙ্গরাজ্যের অবস্থাও বেশ নাজুক। কেন্দ্রীয় সরকারের কাছে আরও সাহায্য চাচ্ছে রাজ্য সরকারগুলো।

গত ২৪ ঘণ্টায় শুধু নিউইয়র্কেই করোনায় আক্রান্ত ১৪৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ওয়াশিংটনে ১৭৫ এবং লুসিয়ানায় মারা গেছেন ১১৯ জন।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ এবং প্রতিরোধ কেন্দ্রের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. জন ব্রুকস সতর্ক করে বলেছেন, ‘এই মহামারিটির দ্রুত বিস্তারের ধাপে রয়েছে আমেরিকানরা। দেশের প্রত্যেকটি মানুষ ঝুঁকির মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রের নির্দিষ্ট কোনো ভৌগলিক মানচিত্রের কোনো অংশ এর বিস্তার থেকে বাদ পড়বে না।’

সৌজন্যে : বিডি প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/২৯ মার্চ ২০২০/ মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন