আজ শুক্রবার, ০৫ জুন ২০২০ ইং

করোনার ওষুধ চেয়ে মোদির কাছে হাত পাতলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৯ ১৪:৩৫:২২

সিলেটভিউ ডেস্ক :: প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বব্যাপী এখন পর্যন্ত ১৫ লাখ ১৯ হাজার ৪৪২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। অপরদিকে মারা গেছেন ৮৮ হাজার ৫৪৩ জন। এছাড়াও এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ ৩০ হাজার ৮৯০ জন।

বিশ্বে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত মানুষের সংখ্যা। এ ভাইরাসে প্রতিদিনই ঝরছে প্রাণ। দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৬ হাজার এবং মৃত্যু হয়েছে ৮২২ জনের।
তাই করোনা মোকাবেলায় 'আপনারা দয়া করে হাইড্রক্সিক্লোরোকুইন পাঠান। না হলে খুব সমস্যায় পড়ে যাব। আশা করি আমাদের আবেদনে আপনারা সাড়া দেবেন।'

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই ভাষায় চিঠি লিখে কাতর আবেদন জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। বলসোনারোর সেই ডাকে সাড়া দিয়ে ব্রাজিলকে আশ্বাস দিয়েছে ভারত।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী মোদির সঙ্গে ফোনে বিস্তারিত কথা হয় ব্রাজিলের প্রেসিডেন্টের। তখনই ভারতের কাছে বিপুল পরিমাণ হাইড্রক্সিক্লোরোকুইন চেয়ে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নেন ব্রাজিলের প্রেসিডেন্ট।

ব্রাজিলের প্রেসিডেন্ট চিঠিতে বলেন, ঠিক যেভাবে প্রভু বজরংবলী হিমালয় থেকে সঞ্জীবনী বুটি নিয়ে আসেন রামচন্দ্রের ভাই লক্ষ্মণের চিকিৎসার জন্যে, যেভাবে প্রভু যিশু অসুস্থদের চিকিৎসা করেছিলেন, দৃষ্টিশক্তি ফিরিয়ে দিয়েছিলেন বার্তিমিউয়ের, তেমনই এই কঠিন সময়ে ভারত ও ব্রাজিল হাতে হাত মিলিয়ে এক হয়ে লড়াই করুক করোনার বিরুদ্ধে। লক্ষ্মণরূপী ব্রাজিলের মানুষের জন্য ক্ষমতাশালী বজরংবলী হয়ে দেখা দিক ভারতবাসী।

বলসোনারো বলেন, মিস্টার মোদিজি, আসুন আমরা একে অপরের সঙ্গে আশীর্বাদ এবং ক্ষমতা ভাগ করে নিই করোনার বিরুদ্ধে লড়াই জিততে। আর এই সব করতে হবে মানুষের কল্যাণের কথা মাথায় রেখে।

এর আগে করোনার ওষুধ চেয়ে ভারতের কাছে ডোনাল্ড ট্রাম্প আর্জি জানান। ভারত ট্রাম্পকে আশ্বস্ত করেছে।

প্রসঙ্গত, সারাবিশ্বে হাইড্রক্সিক্লোরোকুইনের সবচেয়ে বড় প্রস্তুতকারক দেশ ভারত। ম্যালেরিয়ার চিকিৎসায় এই ওষুধ সবচেয়ে বেশি কাজে লাগে। করোনার চিকিৎসায় আপাতত পৃথিবীবাসীর এটাই একমাত্র ভরসা।

সৌজন্যে : বিডি-প্রতিদিন

সিলেটভিউ২৪ডটকম/৯ এপ্রিল ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন