আজ মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ইং

নিউইয়র্কে চালু হল ট্রাম্পের 'মৃত্যুঘড়ি'!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-১২ ১৭:৩৭:৪৪

সিলেটভিউ ডেস্ক :: নিউইয়র্ক শহরের টাইমস স্কয়ারে একটি বিলবোর্ডে ট্রাম্পের নামে মৃত্যুঘড়ি চালু করা হয়েছে। সেখানে লেখা, ‘ট্রাম্প ডেথ ক্লক’। নিউজ উইকের প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘড়িতে ট্রাম্প প্রশাসনের অব্যবস্থাপনাজনিত কারণে যুক্তরাষ্ট্রে করোনা মহামারিতে নিহতদের সংখ্যা প্রকাশ করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮১ হাজার ৭৯৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৩ লাখ ৮৫ হাজার ৮৯৩ জন। বিশেষজ্ঞরা বলছেন, নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ঘোষণার আরও এক সপ্তাহ আগে থেকে ব্যবস্থা নিলে যুক্তরাষ্ট্রে ৬০ শতাংশ মৃত্যু এড়ানো যেত। এ ৬০ শতাংশ মৃত্যু এড়ালে এখন পর্যন্ত বেঁচে যেত অন্তত ৪৮ হাজার প্রাণ। আর এই সংখ্যারই দেখা মিলছে ট্রাম্পের নামে এ ‘মৃত্যু ঘড়িতে’। এ সংখ্যা ধীরে ধীরে বেড়েই চলছে।

টাইমস স্কয়ার ভবনের এই বিলবোর্ডটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র পরিচালক ইউজিনি জারেকি। মঙ্গলবার ট্রাম্প ডেথ ক্লকে মৃতের সংখ্যা দেখানো হয় ৪৮ হাজার ৫৮৬। অর্থাৎ তাদের মতে, গত ১৬ মার্চ যুক্তরাষ্ট্রে ব্যবস্থা গ্রহণের এক সপ্তাহ আগেই যদি ব্যবস্থা নেওয়া নেওয়া হতো, তাহলে এ সংখ্যক প্রাণ বেঁচে যাওয়ার সম্ভাবনা ছিল।

সৌজন্যে :  নিউজ উইক,কালের কণ্ঠ

সিলেটভিউ২৪ডটকম/১২ মে ২০২০/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন