আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষিদ্ধ

ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৫ ১২:০৯:৫৯

সিলেটভিউ ডেস্ক :: কোভিড-১৯ মহামারীর সংক্রমণ মোকাবেলায় ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।রোববার হোয়াইট হাউস থেকে এক বিবৃতিতে ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষিদ্ধ করার ঘোষণা দেয়া হয়।

করোনা আক্রা্ন্তের সংখ্যায় ব্রাজিল এখন বিশ্বে দ্বিতীয়। দেশটিতে করোনার বিস্তার ভয়াবহ আকার ধারণ করেছে। এমতাবস্থায় প্রেসিডেন্ট ট্রাম্প ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করলেন।

প্রেসিডেন্ট ট্রাম্প ভ্রমণ নিষিদ্ধের ঘোষণায় বলেছেন, ব্রাজিল থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করলে কোভিড-১৯ এর সংক্রমণ বাড়ার সম্ভাবনা রয়েছে।এটি আমাদের জাতীয় সুরক্ষার জন্য হুমকিস্বরূপ। যুক্তরাষ্ট্রের স্বার্থে আমি ঠিক করেছি, ব্রাজিল থেকে বিদেশি অভিবাসী ও পর্যযটককে যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ ও স্থগিত করা হবে। এই নিষেধাজ্ঞাটি এখন সে সব নাগরিকদের ক্ষেত্রে প্রযোজ্য যারা যুক্তরাষ্ট্রে ভ্রমণ করার ১৪ দিন আগে ব্রাজিলে ছিলেন। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস ইতালি, ইরান, স্পেন ও যুক্তরাষ্ট্রে ভয়াবহ সংক্রমণ ছড়িয়ে এখন সংক্রমণের নতুন কেন্দ্র হতে চলেছে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। ব্রাজিলে আক্রান্ত ১৬ লাখ ছাড়িয়ে গেছে। দেশটিতে ৩৬ হাজারের বেশি মানুষ মারা গেছে।

আর করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা এক লাখ হতে চলেছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৬ লাখ।

সিলেটভিউ২৪ডটকম/২৫ মে ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন