আজ বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ইং

করোনায় মৃত্যুতে ইতালিকে টপকে বিশ্বে দ্বিতীয় এখন ব্রাজিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৬-০৫ ১৬:৫৭:৩৯

সিলেটভিউ ডেস্ক :: করোনা পরিস্থিতি ক্রমশ ভয়ানক রূপ ধারণ করছে লাতিন আমেরিকার দেশগুলোতে। সবচেয়ে খারাপ অবস্থা ব্রাজিলের। এরই মধ্যে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় ইতালিকে টপকে যুক্তরাষ্ট্রের পরেই অবস্থান করছে দেশটি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় নতুন করে মারা গেছেন ১ হাজার ৪৩৭ জন।

বৃহস্পতিবার ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৩৪ হাজার ২১ জনের। ফলে ইতালিকে টপকে সর্বোচ্চ মৃত্যুতে বিশ্বের দ্বিতীয় অবস্থানে চলে গেছে ব্রাজিল।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৯২৫ জন। এ নিয়ে ব্রাজিলে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখ ১৫ হাজার ৮৭০ জন।

এদিকে এমন ভয়াবহ পরিস্থিতিতেও প্রেসিডেন্ট জাইর বলসোনারো একটি ফেসবুক লাইভে বলছেন যে করোনা ঠেকাতে বিভিন্ন রাজ্য সরকার যে পদক্ষেপ নিচ্ছে সেগুলো মানুষের মৃত্যুর চেয়ে আরো বেশি ক্ষতিকর হবে ব্রাজিলের জন্য। ব্রাজিলের ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বলসোনারো করোনা সংক্রমণের শুরু থেকেই লকডাউন তুলে দেয়ার পক্ষে ছিলেন।

করোনা নিয়ে প্রথম থেকেই বেপরোয়া আচরণ করছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। তিনি অর্থনীতিকে সচল রাখার জন্য দেশে করোনা নিয়ে কড়াকড়ি করেননি। নিজেও সামাজিক দূরত্ব মানছেন না। তাই ফুটবল সম্রাট পেলের দেশে করোনা ভয়ঙ্করভাবে ছড়াচ্ছে।

সৌজন্যে : দ্য হিন্দু / কালের কণ্ঠ
সিলেটভিউ২৪ডটকম/ ৫ জুন ২০২০/জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন