আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

চীনের বিরুদ্ধে ডিজিটাল স্ট্রাইক করেছে ভারত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০২ ১৭:৪৪:১৮

সিলেটভিউ ডেস্ক :: লাদাখে গালওয়ান উপত্যকায় সংঘর্ষে ভারতের ২০ সেনা নিহতের কয়েকদিন পর চীনের ৫৯টি অ্যাপ বন্ধ করে দেয় দিল্লি। টিকটকসহ জনপ্রিয় অ্যাপগুলো বন্ধ করার পর বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় টেলিকম এবং তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রবি শংকর প্রসাদ বলেন, চীনের বিরুদ্ধে আসলে ডিজিটাল স্ট্রাইক করা হয়েছে। খবর-হিন্দুস্তান টাইমস।

সংবাদ সংস্থা পিটিআইকে তিনি বলেন, দেশবাসীর তথ্য নিরাপদ রাখতেই আমরা চীনা অ্যাপগুলো বন্ধ করেছি। এটি ছিল ডিজিটাল স্ট্রাইক।

চীনের অ্যাপগুলো বাতিলের বিষয়ে প্রথম বারের মতো মন্ত্রী চীনের বিরুদ্ধে স্ট্রাইক শব্দটি ব্যবহার করেন। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, পাকিস্তানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বালাকোটে এয়ার স্ট্রাইক করে আর চীনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে ডিজিটাল স্ট্রাইক করে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, তথ্য ও প্রযুক্তিমন্ত্রী রবি শংকর প্রসাদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সুরে সুর মিলিয়ে বলেন, ভারত বরাবরই শান্তির পক্ষে, তবে কেউ যদি খারাপ চোখে দেশের দিকে তাকায় তবে আমরা যোগ্য জবাব দেব।

এর আগে রোববার মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, লাদাখে ভারতীয় ভূখণ্ডে যাদের নজর পড়েছে, তাদের যোগ্য জবাব দেওয়া হয়েছে। ভারত যেমন বন্ধুত্ব করতে জানে, তেমন শত্রুদের জবাব দিতেও জানে। মাতৃভূমিকে আক্রমণ করতে এলে আমাদের সাহসী জওয়ানরা কাউকেই ছাড় দেবে না।



সৌজন্যে : যুগান্তর
সিলেটভিউ২৪ডটকম / ২ জুলাই ২০২০/ ডেস্ক / জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন