আজ শনিবার, ০৮ অগাস্ট ২০২০ ইং

জম্মু-কাশ্মীরে আইইডি বিস্ফোরণ, সিআরপিএফ টহলদারি বাহিনীর ওপরে হামলা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৫ ১৫:৪৯:০১

সিলেটভিউ ডেস্ক :: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে পুলওয়ামা জেলায় অজ্ঞাত গেরিলারা ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটিয়ে আধাসামরিক বাহিনী সিআরপিএফ টহলদারি বাহিনীর ওপরে হামলা চালিয়েছে। এতে সিআরপিএফের এক জওয়ান আহত হয়েছেন।

আজ রবিবার সকাল ৮টা নাগাদ সিআরপিএফ বাহিনীকে লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। গেরিলারা রাস্তার পাশেই বিস্ফোরক রেখে দিয়েছিল। আজ বিস্ফোরণের পরেই তারা এলোপাথাড়ি গুলিবর্ষণ করে। যদিও এতে বড়সড় ক্ষয়ক্ষতির খবর নেই। ওই ঘটনায় ১৮২ ব্যাটেলিয়ানের এক জওয়ান আহত হয়েছেন।

হামলার খবর পেয়ে উচ্চপদস্থ কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি খতিয়ে দেখেন। নিরাপত্তা বাহিনী গোটা অঞ্চল ঘিরে ফেলে হামলাকারীদের সন্ধানে তল্লাশি চালাচ্ছে। এর আগে গত বুধবার বারামুল্লা জেলার সোপোরে অজ্ঞাত গেরিলারা সিআরপিএফ বাহিনীর উপরে গুলিবর্ষণ করলে এক জওয়ান নিহত হন। এসময় এক বেসামরিক ব্যক্তিও গুলিবিদ্ধ হয়ে মারা যান।
নিরাপত্তা বাহিনী গেরিলা নির্মূলের জন্য সম্প্রতি যে অভিযান চালাচ্ছে তাতে গেরিলারা ক্ষিপ্ত হয়ে নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে হামলা চালাচ্ছে বলে মনে করা হচ্ছে। জম্মু-কাশ্মীরের স্থানীয় পুলিশ বাহিনী ও নিরাপত্তা বাহিনী যৌথভাবে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। কাশ্মীরে কোনও না কোনও এলাকায় দৈনিক সংঘর্ষ হচ্ছে। গতকাল (শনিবার) কুলগামে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২ গেরিলা নিহত হয়েছে।

গতবছর ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামাতে সিআরপিএফের কনভয়ে আত্মঘাতি হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছিলেন। গণমাধ্যমে প্রকাশ, গেরিলারা এসময় কমপক্ষে তিনশ’ কেজি বিস্ফোরক ব্যবহার করেছিল। সূত্র : পার্সটুডে।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুলাই ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন