আজ বুধবার, ১২ অগাস্ট ২০২০ ইং

করোনার সবচেয়ে ছড়াছড়ি যে দেশে, সেখানে চলছে পার্টি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৫ ২৩:১৪:১৯

সিলেটভিউ ডেস্ক :: চীন থেকে শুরু হয়ে প্রায় গোটা বিশ্বে ছড়িয়ে গেছে করোনাভাইরাস মহামারি। দেশে দেশে হাজার হাজার মানুষ মারা যাচ্ছে। এই মুহূর্তে বিশ্বের মধ্যে আমেরিকায় কোভিড-১৯-এর প্রকোপ সব থেকে বেশি। প্রতিদিন সেখানে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কিন্তু তার মধ্যে এমন কিছু ছবি উঠে আসছে, যা আরও ভয়ের। মানুষ এক জায়গায় দল বেঁধে অবাধে পার্টি করছেন, নূন্যতম নিয়ম না মেনেই।

গোটা বিশ্ব জুড়ে কোথাও মানুষ আতঙ্কে ঘর থেকে বার হচ্ছেন না তো কোথাও সামাজিক দূরত্ব রেখেই জীবন স্বাভাবিক রাখার চেষ্টা হচ্ছে। কল-কারখানা, অফিসের পাশাপাশি রেস্তরাঁও খোলা হচ্ছে। আমেরিকায় লকডাউন তোলার দাবিতে অনেক দিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছিলেন মানুষ। এখন কিছু কিছু জায়গায় নিয়ম শিথিল করা হয়েছে। তার মধ্যেই এমন একটি ভিডিও সামনে এল যেখানে দেখা যাচ্ছে, পানিতে মধ্যে প্রায় গা ঘেঁষাঘেঁষি করে নাচছেন অনেকে।

ম্যাক্স লুইস নামে এক মার্কিন সংবাদিক আজ রবিবার একটি ভিডিও পোস্ট করেছেন।  সেখানে তিনি লিখেছেন, ‘মিশিগানের ডায়মন্ড লেকের দৃশ্য। দেখে মনে হচ্ছে বিপর্যয় সমাগত প্রায়।' ভিডিওতে দেকা যাচ্ছে, ওই লেকের পানিতে নেমে খুব কম জায়াগার মধ্যে প্রচুর নারী-পুরুষ এক সঙ্গে পার্টি করে চলেছেন। মিউজিকের তালে তালে নাচছেন। ভিডিওতে তাদের কাউকেই মাস্ক পরে থাকতে দেখা যায়নি।

যুক্তরাষ্ট্রে এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় ২৯ লাখ মানুষ। যাদের মধ্যে মৃত্যু হয়েছে প্রায় এক লাখ ৩২ হাজার জনের। সুস্থ হয়ে উঠেছেন ১২ লাখ ৬০ হাজার করোনা আক্রান্ত রোগী। তবে এই ভিডিও দেখে অনেকেই আশঙ্কা করছেন, এমন চলতে থাকলে আরও বহু মানুষ দ্রুত আক্রান্ত হবেন। সূত্র : আনন্দবাজার পত্রিকা।

সিলেটভিউ২৪ডটকম/৫ জুলাই ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন