আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

করোনা পার্টি: আক্রান্ত হবে আগে যে, পুরো টাকা পাবে সে!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৭ ১২:১৮:২৭

সিলেটভিউ ডেস্ক :: করোনার ছোবলে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থা শোচনীয়। কার্যত মৃত্যুপুরী হয়ে উঠেছে নিউ ইয়র্ক শহর। এই সংকটকালে করোনায় আক্রান্ত কিছু নির্বোধের কর্মকাণ্ডে  রীতিমতো শোরগোল পড়ে গেছে মার্কিন মুলুকে। গণসংক্রমণের আশঙ্কা বাড়িয়ে সে দেশে কভিড-১৯ পার্টির রমরমা অবস্থা।

কী এই কভিড-১৯ পার্টি? এই প্রশ্নের উত্তর শুনলে রীতিমতো চমকে যেতে হবে। আমেরিকার আর পাঁচটা শহরের মতোই করোনা সংক্রমণ বাড়ছে আলাবামা প্রদেশেও। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো অবস্থা কাহিল প্রশাসনের। এ অবস্থায় করোনা আক্রান্তদের জেনেশুনে পার্টিতে আমন্ত্রণ জানায় বেশ কিছু কিশোর। তারা প্রত্যেকেই কলেজপড়ুয়া। করোনা আক্রান্তদের ডাকার উদ্দেশ্য হচ্ছে, পার্টিতে সবার আগে কে সংক্রমিত হয় তা দেখা। যার শরীরে সবার আগে করোনাভাইরাস প্রবেশ করবে সে পাবে মোটা অঙ্কের পুরস্কার।

এসব খবর প্রচার পাওয়ামাত্রই আতঙ্ক ছড়িয়েছে সেখানে। তদন্ত শুরু হয়েছে। সিটি কাউন্সিলের সদস্য সোন্না ম্যাককিন্সট্রি জানান, এমন পার্টিতে কে আগে সংক্রমিত হবে তা নিয়ে রীতিমতো বাজি ধরা হয়। আয়োজনটাও অদ্ভুত। একটা মাটির কলসে পার্টিতে আসা সবাই একটি নির্দিষ্ট অঙ্কের টাকা জমা রাখেন। তারপর করোনা আক্রান্তদের সঙ্গে অবাধে মেলামেশা করতে হয় তাদের। তারপর চলে টেস্ট। দেখা হয় কে কার আগে করোনায় আক্রান্ত হয়েছেন। যিনি সবার আগে সংক্রমিত হবেন তিনি ওই কলসের টাকা পাবেন।

জানা গেছে, অভিযুক্তরা সবাই আলাবামা ইউনিভার্সিটির শিক্ষার্থী। কিন্তু এমন ঘটনার নিন্দার ঝড় বয়ে গেছে সোশাল মিডিয়ায়। করোনা নিয়ে যারা এমন দায়িত্বজ্ঞানহীন আচরণ করেছেন তাদের সবার শাস্তি হওয়া উচিত। তারা নিজেদের তো বটেই, অন্যদেরও বিপদের মুখে ঠেলে দিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/৭ জুলাই ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন