Sylhet View 24 PRINT

উল্কাপিণ্ড থেকে মিলবে ৫ হাজার কোটি টাকা, অতঃপর...

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ০৯:২৫:৪৮

সিলেটভিউ ডেস্ক :: লোকেদের ঠকানোর জন্য প্রায়ই নিত্য নতুন ফন্দি বের করে প্রতারকেরা। বিভিন্ন ধরণের প্রতারণামূলক ঘটনা প্রায়শই সামনে আসে। তবে এবার ভারতের উত্তরাখণ্ডের রাজধানী দেহরাদুনে এক অদ্ভুত প্রতারণার ঘটনা। সেখানে এক অবসরপ্রাপ্ত সেনাকে উল্কাপিণ্ড থেকে কোটি টাকা (ভারতীয় রুপি) পাওয়ার লোভ দেখিয়ে প্রতারণা করে নেওয়া হল দেড় কোটি টাকা।

প্রতারিত ওই অবসরপ্রাপ্ত সেনা জানিয়েছেন, ২০১৭ সালে একটি সংস্থার এক ব্যক্তির সঙ্গে তার প্রথম দেখা হয়। ওই ব্যক্তি তাকে বলেছিলেন, জম্মু ও হিমাচলে তার যে ক্লায়েন্ট কাজ করে তার কাছে একটি উল্কাপিণ্ড আছে। তাকে বলা হয়েছিল ওই উল্কাপিণ্ডের বাজার মূল্য ৫ হাজার কোটি টাকা। কিন্তু ওই ক্লায়েন্ট সেটি মাত্র ১০ কোটি টাকায় বিক্রি করবেন। পাশাপাশি বলা হয় ওই উল্কাপিণ্ডের বৈজ্ঞানিক পরীক্ষায় প্রায় ১০ লক্ষ টাকা লাগবে।

কয়েকদিন খোঁজ খবর ও জিজ্ঞাসাবাদের পর ওই জওয়ান বিভিন্নভাবে প্রায় দেড় কোটি টাকা ওই সংস্থাকে দেন। কিন্তু পরে তিনি বুঝতে পারেন এটা গোটাটাই ধাপ্পাবাজি। অগ্যতা উপায় না পেয়ে শেষে তিনি এই জালিয়াতির কেস নিয়ে পুলিশের দ্বারস্থ হন।
 
দেহরাদুনের ডিআইজি অরুণ মোহন জোশি জানিয়েছেন, ওই অবসরপ্রাপ্ত জওয়ান পুরো ঘটনার বিষয়ে পুলিশকে জানিয়েছেন, সর্বস্বান্ত হওয়ার পরেও ওই জওয়ান কোনও উল্কাপিণ্ড পাননি বা টাকাও ফেরত পাননি। পুলিশ আপাতত সলিম নামে এক ব্যক্তি সহ মোট ৬ জনের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করেছে বলে জানা গেছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। সূত্র : নিউজ ১৮।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.