আজ রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং

করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-০৫ ১১:১০:৩০

সিলেটভিউ ডেস্ক :: প্রাণঘাতী করোনাভাইরাসজনিত কোভিড-১ রোগে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। এখন পর্যন্ত করোনাভাইরাসে পুরো বিশ্বে মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৪ হাজার ৩৬৫ জন। আর মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮৭ লাখ ৪ হাজার ৩৭৮ জন। সুস্থ হয়েছেন ১ কোটি ১৯ লাখ ১৭ হাজার ৮০২ জন।

তবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে প্রথম স্থানে অবস্থান করছে আমেরিকা। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৮ হাজার ৪২০ জন। আর মারা গেছেন ১ লাখ ৬০ হাজার ২৯০ জন।
এছাড়া ২৮ লাখ ৮ হাজার ৭৬ জন আক্রান্তের সংখ্যা নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৯৬ হাজার ৯৬ জন।

তবে করোনাভাইরাসে আক্রান্ত  ও মৃতের দিক থেকে বাংলাদেশের অবস্থান ১৬ তম। দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ২০ জন। আর মারা গেছেন ৩ হাজার ২৩৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে।

সিলেটভিউ২৪ডটকম/৫ আগস্ট ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন