আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সৌদির আকাশপথ দিয়ে বাহরাইন গেল ইসরাইলি বিমান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৩ ১৮:৫৫:১২

সিলেটভিউ ডেস্ক :: প্রথমবারের মতো সৌদি আরবের আকাশপথ ব্যবহার করে সরাসরি ইসরাইলি বিমান তেল আবিব থেকে বাহরাইনের রাজধানী মানামায় পৌঁছাল।

বুধবার স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ইয়েনি শাফাক।

ইসরাইলি সম্প্রচার মাধ্যম বলছে, প্রথমবারের মতো সৌদি আরবের আকাশপথ ব্যবহার করে ইসরায়ারের এয়ারলাইন্সের ফ্লাইট বাহরাইন পৌঁছায়। তবে খবরে কোন তারিখে ফ্লাইট পৌঁছেছে তা জানানো হয়নি।

ইসরায়ার এয়ারলাইন্স হলো ইসরাইলের একটি বেসরকারি বিমান সংস্থা। এটি দেশটির সরকারি সংস্থা এলআল পরেই দ্বিতীয় বৃহত্তর এয়ারলাইন্স।

সৌদি আরব এ মাসের শুরুতে ইসরাইলের জন্য দেশটির আকাশ উন্মুক্ত করে দেয়। দেশটির তরফ থেকে জানানো হয়, সংযুক্ত আরব আমিরাতে অনুরোধে তাদের আকাশ ইহুদি রাষ্ট্রের জন্য অবমুক্ত করা হয়েছে। তবে এটি বাহরাইনেও ইসরাইলি বিমান চলাচলের জন্য উন্মুক্ত করা হয়।

সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীরণের চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির মধ্যস্থতা করে ট্রাম্প প্রশাসন। পরবর্তীতে বাহরাইনের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীরণের চুক্তি স্বাক্ষর করা হয়।

এ বিষয়ে সৌদি বা বাহরাইন কর্তৃপক্ষের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

তবে চুক্তিটিকে প্রথম থেকে বয়কট করে আসছে ফিলিস্তিনি জনগণ ও কর্তৃপক্ষ। তারা এটিকে ফিলিস্তিনিদের পিঠে ছুরি মারার সঙ্গে তুলনা করেছেন।



সিলেটভিউ২৪ডটকম/২৩ সেপ্টেম্বর ২০২০ / যুগান্তর / জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন