Sylhet View 24 PRINT

লকডাউন ভেঙ্গে নেতানিয়াহুর বাসার সামনে বিক্ষোভ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৭ ১৯:০০:২১

সিলেটভিউ ডেস্ক :: লকডাইন ভেঙ্গে ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে কয়েক হাজার নাগরিক। দেশটিতে লকডাউন ঘোষণার একদিন পরেই বিক্ষোভকারীরা নেতানিয়াহুর বাসার সামনে জড়ো হয়ে বিক্ষাভ প্রদর্শন করতে থাকে। বিক্ষোভকারীরা বিভিন্ন ব্রিজ ও রাস্তার সংযোগস্থালেও জড়ো হন।

বিক্ষোভকারীরা দাবি করছেন করোনা নিয়ন্ত্রেণে নেতায়িাহু ব্যর্থ হয়েছেন। এর মধ্যেই দ্বিতীয় দফা লকডাউন। সব মিলিয়ে নেতানিয়াহুর ব্যর্থতাকেই দায়ী করছেন আন্দোলনকারীরা।

১৮ সেপ্টেম্বর ইসরাইলে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষণা করা হয়। শুক্রবার আরো কড়াকড়ি আরোপ করে দেশটি। এই কড়াকড়ির কারণে শহর জুড়ে লম্বা যানজট তৈরি হয়। যানজটের ভোগান্তি আরো বাড়িয়েছে বিক্ষোভকারীরা।

লকডাউনের সময় জনসমাগম নিষিদ্ধ করা হলেও সেটা অমান্য করে নেতানিয়াহুর বাসার সামনেই বিক্ষোভকারীরা জড়ো হয়। বিক্ষোভকারীদের দাবি লকডাউন ও কড়াকড়ি তাদের রাস্তায় নামতে বধ্য করেছে।

বিক্ষোভকারীদের একজন সেন্ট্রাল ইসরাইলের ৪২ বছর বয়সী ডাক্তার অমিত তিরোশ। তিনি বলেছেন, ‘আমি ইসরায়েলের ধ্বংস ঠেকাতে রাস্তায় নেমেছি। ইসরাইলের গণতন্ত্র রক্ষা করতে। আমার মতে সকলেরই রাস্তায় নামা উচিত। আমরা তো ধ্বংসের দ্বারপ্রান্তে এসে দাঁড়িয়েছে।’

অবশ্য নেতানিয়াহু লকডাউনের পক্ষ নিয়ে বলেছেন, ‘জনগনের জীবন রক্ষার জন্যই আমরা লকডাউন দিতে বাধ্য হয়েছি। আমরা করোনা আক্রান্ত হয়ে মানুষকে মরতে দিতে পারি না।’




সিলেটভিউ২৪ডটকম/২৭ সেপ্টেম্বর ২০২০/ আলজাজিরা ও রয়টার্স / জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.