Sylhet View 24 PRINT

এরদোগানকে ধন্যবাদ দিলেন আজারবাইনের ফার্স্ট লেডি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-০১ ১৮:৩৯:৪৫

সিলেটভিউ ডেস্ক :: তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান ও দেশটির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন আজারবাইজানের ভাইস প্রেসিডেন্ট এবং ফার্স্ট লেডি মেহরিবান আলিয়েভা। আর্মেনিয়ার সঙ্গে ক্রমবর্ধমান সংঘাতের মধ্যে আজারিদের সমর্থন ও সংহতি প্রকাশ করায় বাকুর পক্ষ থেকে এ ধন্যবাদ জানান তিনি।

ফার্স্ট লেডি আলিয়েভা এক ফেসবুক পোস্টে বলেন, প্রথমত, আমি তুরস্কের ভ্রাতৃ সম্প্রদায়ের জনগণ এবং ব্যক্তিগতভাবে প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ানকে গভীর কৃতজ্ঞতা জানাই।তাদের সংহতি ও সমর্থন আজ প্রতিটি আজারবাইজানির মধ্যে গর্বের অনুভূতি জাগিয়ে তোলে।

তিনি আরও যোগ করেন, আজারবাইজানীয় সেনাবাহিনী বর্তমানে নিজেদের অঞ্চল রক্ষার জন্য লড়াই করছে। মাতৃভূমি রক্ষায়, আজারবাইজানীয় সেনাবাহিনী একটি সফল অভিযান পরিচালনা করছে এবং আজারবাইজানের অধিকৃত অঞ্চলগুলোকে মুক্ত করছে।

পাশাপাশি বুধবার আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলেভিও তুর্কি প্রেসিডেন্ট এরদোগানকে ধন্যবাদ জানিয়েছেন।

রোববার থেকে বিতর্কিত অঞ্চল নাগোরনো ও কারাবাখ নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার সঙ্গে যুদ্ধ চলছে। এদিকে আজারবাইজানের পার্লামেন্ট দেশটির কয়েকটি শহর ও অঞ্চলে যুদ্ধাব্স্থা ঘোষণা দিয়েছে।

বিতর্কিত অঞ্চলটি আজারবাইজানের ভূখণ্ডের অন্তর্গত হলেও সেখানকার বেশিরভাগ মানুষ জাতিগত আর্মেনীয় হওয়ার কারণে স্থানীয়ভাবে একটি আর্মেনীয় সরকারের শাসনাধীনে রয়েছে।

আর্মেনিয়া ও আজারবাইজান ১৯৮৮ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত এই অঞ্চল নিয়ে যুদ্ধ করেছে।

আর্মেনিয়া সরকার নগোরনো-কারাবাখ অঞ্চলের স্বায়ত্বশাসনের প্রতি সমর্থন জানিয়েছে। কিন্তু বাস্তবে স্থানীয় যে আর্মেনীয় সরকার অঞ্চলটি পরিচালনা করছে তাকে স্বায়ত্বশাসন দেয়নি ইয়েরেভান।



সিলেটভিউ২৪ডটকম/০১ অক্টোবর ২০২০/ যুগান্তর / জিএসি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.