আজ রবিবার, ২৯ নভেম্বর ২০২০ ইং

বিশ্বে করোনা সংক্রমণের নতুন মাইলফলক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২০ ০০:৪৩:৩৭

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বব্যাপী এ পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে চার কোটি মানুষ সংক্রমিত হয়েছে। ফরাসি বার্তা সংস্থা এএফপি’র দেয়া তথ্যমতে- আজ সোমবার পর্যন্ত চার কোটি ২৩৪ জন মানুষ সংক্রমিত হয়েছে।

এদিকে বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে ১১ লাখ ১৩ হাজার ৮৯৬ জন মানুষ মারা গেছে। সারা বিশ্বের মধ্যে আমেরিকাতে করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ সংক্রমিত হয়েছে। দেশটিতে ৮১ লাখ ৫৪ হাজার ৯৩৫ জন আক্রান্ত হয়েছে। এরপর রয়েছে ভারত। এ দেশটিতে আক্রান্ত হয়েছে ৭৫ লাখ ৫০ হাজার ২৭৩ জন। তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ দেশটিতে আক্রান্ত হয়েছে ৫২ লাখ ৩৫ হাজার ৩৪৪ জন।

বার্তা সংস্থা এএফপি যে তথ্য দিচ্ছে বিশেষজ্ঞরা মনে করেন প্রকৃত অবস্থার তার চেয়েও খারাপ। করনোয় আক্রান্ত রোগীর সংখ্যা এর চেয়ে বেশি। কারণ সমস্ত রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি এবং যারা তুলনামূলক কম আক্রান্ত তাদেরকে হিসাবের মধ্যে ধরা হয়নি।

যাইহোক, বিশ্বব্যাপী করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে এবং ইউরোপের বহু সংখ্যক দেশ প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলার জন্য অনেক বেশি কড়াকড়ি আরোপ করেছে। এরমধ্যে ফ্রান্সে চার সপ্তাহের রাত্রিকালীন কারফিউ জারি করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২০ অক্টোবর ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন