আজ মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ইং

ফরাসি পণ্য বয়কটের ডাক দিয়ে যা বললেন জাকির নায়েক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১০-২৮ ১৯:৩২:০৮

সিলেটভিউ ডেস্ক :: মহানবী হযরত মোহাম্মদকে (স.) ব্যাঙ্গ করে কার্টুন প্রকাশের পক্ষে অবস্থান নেয়ায় ফরাসি পণ্য বয়কটের ডাক দিয়েছে আরব দেশগুলো।  শুধু আরবরাই নয় পুরো মুসলিম বিশ্বেই ফরাসি পণ্য বয়কটের হিড়িক পড়ে গেছে।

সে তালিকায় এবার পণ্য বয়কটের ডাক দিয়েছেন ভারতীয় বংশদ্ভূত জনপ্রিয় ইসলামিক স্কলার ও বক্তা ডা. জাকির নায়েক।  এ বিষয়ে ফেসবুকে নিয়মিত প্রচারণা চালাচ্ছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেইজে ফ্রান্সের বিভিন্ন পণ্যের তালিকা শেয়ার করেছেন জাকির নায়েক।

ফ্রান্সের সব সেবা ও পণ্য বয়কট করতে বিশ্ব মুসলিমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, মহানবী হজরত মোহাম্মদকে (সা.) অবমাননার কারণে আমাদের সবার উচিৎ ফ্রান্সের পণ্য ও সেবা বর্জন করা।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর বিতর্কিত মন্তব্যের সমালোচনা করে জাকির নায়েক বলেন, প্রেসিডেন্ট ম্যাক্রোঁ ইসলামকে এমন একটি ধর্ম হিসাবে বর্ণনা করেছেন যা সারা বিশ্বে সংকটে রয়েছে।  আসলে তিনি যে বিষয়টি অনুধাবন করতে ব্যর্থ হয়েছেন তা হল ‘সমগ্র বিশ্বজুড়ে সঙ্কট সমাধানের সমাধান ইসলাম’।

বিশ্বনবী হযরত মোহাম্মদকে (সা.) নিয়ে ফরাসী পত্রিকায় ব্যাঙ্গচিত্র প্রকাশ ও ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রোর মন্তব্যের প্রতিবাদে বাংলাদেশের সামাজিক যোগাযোগ মাধ্যমেও নিন্দার ঝড় বইছে।

ব্যবহারকারীদের আইডি থেকে ফ্রান্সের পণ্য বয়কটের জন্য হ্যাশট্যাগ চালু হয়েছে। পাশাপাশি বিশ্বনবীকে ভালোবাসি এমন হ্যাশট্যাগও চালু হয়েছে।

করোনা মহামারীকালে এই বয়কটের সুদূরপ্রসারী প্রভাব আঁচ করতে পেরে আরব দেশগুলোর প্রতি পণ্য বয়কট বন্ধের অনুরোধ জানিয়েছে ফ্রান্স।


সিলেটভিউ২৪ডটকম/২৮ অক্টোবর ২০২০ /যুগান্তর /জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন