আজ সোমবার, ২৩ নভেম্বর ২০২০ ইং

বাড়ির ছাদে উল্কা, রাতারাতি ১৬ কোটি টাকার মালিক দিনমজুর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২০ ২০:৪৩:০০

সিলেটভিউ ডেস্ক ::  রাতারাতি আঙুল ফুল কলাগাছ হয়ে গেলেন ইন্দোনেশিয়ার এক যুবক। বাড়ির টিনের চালে উল্কাপিণ্ড পড়ে রাতারাতি কোটিপতি হলেন জোসুয়া হুটা গালুঙ্গ নামে ৩৩ বছরের যুবক। জানা গেছে, দেশটির উত্তর সুমাত্রার কোলাঙ্গের বাসিন্দা জোসুয়া কফিন বানানোর কাজ করেন। বাড়ির কাছেই নিজের কাজে ব্যস্ত ছিলেন, আচমকাই আকাশ থেকে দ্রুতগতিতে একটি উল্কা এসে তার বাড়ির টিনের চাল ভেঙে ঘরের মধ্যে পড়ে।

নিউইয়র্ক বলছে, ওই  উল্কাপিণ্ডের মূল্য প্রায় ২ মিলিয়ন ডলার (বাংলাদেশি টাকায় ১৬ কোটি টাকারও বেশি)। স্থানীয় সংবাদমাধ্যমকে জোসুয়া জানান, বিকট শব্দ করে উল্কাটি বাড়ির ছাদে আছড়ে পড়ে। গোটা বাড়ি কাঁপছিল। উল্কার আঘাতে টিনের চালের কিছুটা অংশ ভেঙে যায়। যখন পাথর খণ্ডটা তুলি, তখনও গরম ছিল, আমি সেটিকে বাড়ির ভিতরে নিয়ে আসি। পরে সেটি ঠাণ্ডা হলে স্থানীয় প্রশাসনিক কর্মকর্তাদের কাছে নিয়ে যাই।

পাথরখণ্ডটিকে পরীক্ষা করে জানা যায়, সেটি সাড়ে চার বিলিয়ন বছরের পুরনো একটি উল্কাপিণ্ডের অংশ। মূল্য হল প্রতি গ্রাম ৮৫৭ ডলার। অর্থাৎ, উল্কাপিণ্ডটি বিক্রি করে ১৬ কোটির বেশি টাকা রোজগার হবে জোসুয়ার। বিশাল পরিমাণ অর্থপ্রাপ্তির খবর জানতে পেরে স্বাভাবিকভাবেই আনন্দে দিশেহারা দরিদ্র দিনমজুর জোসুয়া।



সিলেটভিউ ২৪ ডটকম/ ২০ নভেম্বর ২০২০ /নিউজ এইটটিন /জিএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন