আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ট্রাম্পকে ‘শয়তান’ বলল ইরান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২১ ০৯:১৬:৫৩

সিলেটভিউ ডেস্ক :: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ‘শয়তান’ বলে আখ্যা দিল ইরান। শুক্রবার রাতে মন্ত্রণালয়ের এক টুইট বার্তায় এই মন্তব্য করে ইরান।

মূলত ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবীকে নিয়ে মন্তব্য করতে গিয়েই ট্রাম্পকে শয়তান আখ্যা দেয় ইরান। খবর প্রেস টিভি ও ইরান প্রেসের।

শুক্রবার রাতে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই টুইট বার্তায় বলা হয়েছে, “আমেরিকার জনগণ হয়তো বিপুল অর্থের বিনিময়ে একটি মিথ্যাবাদী ও সন্ত্রাসী প্রশাসনের পক্ষে জুলিয়ানির আইনি লড়াই দেখে বিস্মিত হয়েছে; কিন্তু ইরানি জনগণের জন্য এতে বিস্ময়ের কিছু ছিল না।”

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটার বার্তায় আরো বলা হয়েছে, “জুলিয়ানি বহু বছর ধরে শয়তানকে আইনি সহায়তা দিয়ে আসছে এবং সে ডলার দিয়ে নিজের পকেট ভরার জন্য সন্ত্রাসীদের ঘৃণ্য অপরাধগুলোকে সভ্য সমাজের কাজ বলে চালিয়ে দিয়ে এসেছে।কিন্তু এই আইনজীবী এখন সত্যিকার অর্থে পতনের দ্বারপ্রান্তে রয়েছে।”

ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি তার এই ব্যক্তিগত আইনজীবীকে নির্বাচন সংক্রান্ত অভিযোগগুলো এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব দিয়েছেন। গত ৩ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন জয়ী হলেও ট্রাম্প সে ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে বিভিন্ন অঙ্গরাজ্যে ভোট কারচুপির অভিযোগ এনেছেন। তবে ট্রাম্প ও তার সাঙ্গপাঙ্গদের এ সংক্রান্ত অভিযোগ ধোপে টেকেনি।

ট্রাম্পের আইনজীবী রুডি জুলিয়ানি এর আগে ইরান সরকারবিরোধী সন্ত্রাসী গোষ্ঠীকে সহযোগিতা করেছে। গত চার দশকে আমেরিকা ও ফ্রান্সের পৃষ্ঠপোষকতায় ওই সন্ত্রাসী গোষ্ঠীর হামলায় ১৭ হাজারের বেশি ইরানি নাগরিক নিহত হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২১ নভেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন