Sylhet View 24 PRINT

কুয়েতে অবৈধ অভিবাসীদের বৈধ হওয়ার সুযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৫ ১৪:৪২:৩৭

সিলেটভিউ ডেস্ক :: কুয়েতে অবৈধভাবে বসবাসরত বিভিন্ন দেশের অভিবাসীদের দ্বিতীয় দফা সাধারণ ক্ষমা ঘোষণা করেছে দেশটির সরকার।

মঙ্গলবার কুয়েতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অফিসিয়াল টুইটে বরাত দিয়ে স্থানীয় ইংরেজি দৈনিক কুয়েত টাইমস এ সংবাদ প্রকাশ করে।

প্রকাশিত সংবাদে বলা হয়, যেসব অবৈধ প্রবাসী বৈধভাবে কুয়েতে থাকতে আগ্রহী, তারা সংশ্লিষ্ট সংস্থা (কোম্পানি/কপিল) বা শোন অফিসে যোগাযোগ করবে।  তার ওপর অর্পিত জরিমানা পরিশোধ করে আগামী ১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে এ বিষয়ে শর্ত ও নিয়ম মেনে আকামা নবায়ন করতে হবে।

এ ছাড়া যেসব প্রবাসী কুয়েত ত্যাগে আগ্রহী, তারা অবশ্যই নির্ধারিত জরিমানা পরিশোধ করবে। যখনই কুয়েত ত্যাগের ঘোষণা দেয়া হবে, তখন চলে যেতে পারবে। তবে তিনি পুনরায় নতুন ভিসায় কুয়েতে প্রবেশের সুযোগ পাবেন।

যেসব অবৈধ প্রবাসী নির্ধারিত সময়ে বৈধ হওয়ার সুযোগ নেবেন না, তাদের বিরুদ্ধে যথাযথ আইনিব্যবস্থা নেয়া হবে, তাদের কুয়েত ত্যাগে বাধ্য করা হবে এবং পুনরায় কুয়েত প্রবেশ করতে পারবেন না।

এর আগে চলতি বছরের এপ্রিল মাসে প্রথম দফা সাধারণ ক্ষমায় এক লাখ ৫০ হাজার অবৈধ অভিবাসীর মধ্যে বিভিন্ন দেশের ৩০ হাজার অবৈধ অভিবাসী সাধারণ ক্ষমায় কুয়েত ত্যাগ করেন। এদের মধ্যে প্রায় পাঁচ হাজার বাংলাদেশি প্রবাসী সাধারণ ক্ষমার সুযোগ গ্রহণ করেন।

সৌজন্যে : যুগান্তর

সিলেটভিউ২৪ডটকম/২৫ নভেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.