আজ রবিবার, ২৪ জানুয়ারী ২০২১ ইং

নিউজিল্যান্ডে করোনায় আক্রান্ত পাকিস্তান টিমের ৭ সদস্য

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৮ ১৪:৩৮:৪৭

সিলেটভিউ ডেস্ক :: ‘আরেকবার স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগ এলে পাকিস্তান ক্রিকেট দলকে সোজা বাড়ি পাঠিয়ে দেয়া হবে’ বলে কঠোর সতর্কবার্তা দিয়েছে নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার এমন সতর্কবার্তা দেয়ার পর জানা গেল, পাকিস্তান দলের আরও একজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।  এ নিয়ে নিউজিল্যান্ড সফরে যাওয়া পাক দলের মধ্যে সপ্তম ব্যক্তির শরীরে কোভিড-১৯ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেল।

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে এ মুহূর্তে নিউজিল্যান্ডে অবস্থান করছে পাকিস্তান দল।

গত চারদিন ধরে ক্রাইস্টচার্চের একটি হোটেলে দিন কাটাচ্ছেন পাক ক্রিকেটাররা।

নিউজিল্যান্ড পৌঁছার পর প্রথমদিনই পাকিস্তান দলের ৬ জনের শরীরে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়।

শুক্রবার সেই সংখ্যায় আরও একজন যুক্ত হয়েছেন বলে নিশ্চিত করেছে নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়।

তারা জানিয়েছে, ‘করোনার রুটিন পরীক্ষায় পাকিস্তান ক্রিকেট দলের আরও এক সদস্যের শরীরে কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে। এছাড়া আগের ৬জন করোনা পজিটিভ ছাড়া, সবার রেজাল্ট এসেছে নেগেটিভ।’

করোনায় আক্রান্ত এই ৭ সদস্যের নাম, পরিচয় প্রকাশ করেনি নিউজিল্যান্ডের মিনিস্ট্রি অব হেলথ।

এদিকে বাবর আজমের দল স্বাস্থ্যবিধি ভঙ্গ করছেন বলে অভিযোগ এনেছেন নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ড. অ্যাশলি ব্লুমফিল্ড।

তিনি বলেছেন, পাকিস্তানি ক্রিকেটারদের অনেকে নিজেদের কক্ষে কোয়ারেন্টিনে না থেকে বাইরে বারান্দায় মাস্ক পরা ছাড়াই মেলামেশা করেছেন।  খাবার ভাগাভাগি করেছেন। সিসিটিভিতে তাদের এসব কর্মকাণ্ড ধরা পড়েছে।

ব্লুমফিল্ডের এমন বক্তব্যের পর বাবর আজমদের সতর্ক করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, নিউজিল্যান্ড সরকারের সঙ্গে কথা হয়েছে আমার এবং তারা জানিয়েছেন- তিন বা চারটি বিধি ভাঙা হয়েছে। এ ব্যাপারটিতে তারা কোনো ছাড় দেয় না। তারা আমাদের চূড়ান্ত হুশিয়ারি দিয়েছে- আরেকবার নিয়ম ভাঙলে আমাদের ক্রিকেটারদের দেশে পাঠিয়ে দেবে।

তথ্যসূত্র: খালিজ টাইমস, হিন্দুস্তান টাইমস

সিলেটভিউ২৪ডটকম/২৮ নভেম্বর ২০২০/ডেস্ক/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন