আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

‘সশস্ত্র বিক্ষোভের’ পরিকল্পনা করছে ট্রাম্প সমর্থক ও ডানপন্থীরা!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-১২ ২১:২১:৩৩

সিলেটভিউ ডেস্ক :: জো বাইডেন পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবার আগে ট্রাম্প সমর্থক ও উগ্র-দক্ষিণপন্থী গোষ্ঠীগুলো পুরো যুক্তরাষ্ট্র জুড়ে 'সশস্ত্র বিক্ষোভ' করতে পারে বলে সতর্ক করেছে তদন্ত সংস্থা এফবিআই।

খবর পাওয়া যাচ্ছে যে আগামী ২০ জানুয়ারি নতুন প্রেসিডেন্টের অভিষেকের আগেই ওয়াশিংটন ডিসি এবং ৫০টি অঙ্গরাজ্যের সবগুলোর রাজধানীতে সমাবেশ করার পরিকল্পনা করছে বিভিন্ন সশস্ত্র গোষ্ঠী।

ওয়াশিংটনে ক্যাপিটল ভবনে ট্রাম্প-সমর্থকদের হামলার পর থেকেই জো বাইডেনের শপথ গ্রহণকে সামনে রেখে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। ওই ঘটনায় পুলিশসহ ৫ জন নিহত হয়।

নিরাপত্তা কর্মকর্তারা অবশ্য বলছেন, ৬ জানুযারির মতো নিরাপত্তা বেষ্টনী লঙ্ঘনের ঘটনা আর ঘটতে পারবে না।

কি ধরণের সশস্ত্র বিক্ষোভের পরিকল্পনা হচ্ছে?


ট্রাম্প-সমর্থক এবং উগ্র-ডানপন্থী অনলাইন নেটওয়ার্কগুলো বিক্ষোভের একাধিক তারিখ ঘোষণা করেছে। এর একটিতে বলা হয়, আগামী ১৭ জানুয়ারি আমেরিকার বিভিন্ন শহরে "সশস্ত্র বিক্ষোভের" ডাক দেয়া হয়েছে। এছাড়া নতুন প্রেসিডেন্টের অভিষেকের দিন অর্থাৎ ২০ জানুয়ারি ওয়াশিংটন ডিসিতে একটি পদযাত্রা হবে।

এফবিআইয়ের একটি অভ্যন্তরীণ বুলেটিন যুক্তরাষ্ট্রের এবিসি নিউজসহ কয়েকটি সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। এতে সতর্কবাণী দেয়া হয়, একটি গোষ্ঠী সারা দেশে ফেডারেল, রাজ্য ও স্থানীয় আদালত ভবনগুলোতে 'স্টর্মিং' বা জোর করে ঢুকে পড়ার আহ্বান জানিয়েছে।

এতে বলা হয়, ট্রাম্পকে কোনভাবে মেয়াদ শেষের আগেই সরিয়ে দিলে এটা করা হবে, আর তা না হলে নতুন প্রেসিডেন্টের অভিষেকের দিনে এ ঘটনা ঘটানো হবে।



সিলেটভিউ২৪ডটকম / বিডি প্রতিদিন / জিএসি-২০

শেয়ার করুন

আপনার মতামত দিন