আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

করাচিতে ভারতীয় বিমানের জরুরি অবতরণ, যাত্রীর মৃত্যু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০২ ১৪:৪৪:৩৩

আন্তর্জাতিক ডেস্ক : শারজাহ থেকে লখনৌ যাওয়ার পথে পাকিস্তানের করাচিতে জরুরি অবতরণ করেছে ভারতীয় বিমান সংস্থা ইন্ডিগোর একটি ফ্লাইট। বিমানের এক যাত্রী মাঝআকাশেই হৃদরোগে আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার (২ মার্চ) সকালে সেটি করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে। পরে অবশ্য ওই যাত্রীকে মৃত ঘোষণা করা হয়।

আনুষ্ঠানিক বিবৃতিতে ইন্ডিগো জানিয়েছে, শারজাহ থেকে লখনৌ যাওয়ার পথে মাঝআকাশেই তাদের ৬ই ১৪১২ ফ্লাইটের এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হয়। একপর্যায়ে করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে ফ্লাইটটি। পরে বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করে।

বিবৃতিতে সংস্থাটি আরও জানিয়েছে, মেডিকেল ইমার্জেন্সির কারণে তাদের ফ্লাইটটি জরুরি অবতরণ করলেও দুর্ভাগ্যজনক ভাবে ওই যাত্রীকে তারা বাঁচাতে পারেননি। মৃত ওই যাত্রীর পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছে ইন্ডিগো।

মারা যাওয়া ওই যাত্রীটি একজন বয়স্ক ব্যক্তি। চিকিৎসকরা জানিয়েছেন, বিমানেই মৃত্যু হয়েছে ওই যাত্রীর।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ইন্ডিগো-র ওই যাত্রীর নাম হাবিবুর রহমান (৬৭)। তিনি সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) শারজা থেকে ভারতের উত্তরপ্রদেশের রাজধানী লখনৌ যাওয়ার জন্য ইন্ডিগো-র ৬ই১৪১২ বিমানে উঠেছিলেন। ভোর ৪টার দিকে বিমানটি করাচির আকাশে থাকাকালীন তিনি অসুস্থ বোধ করেন।

পরে জরুরি ভিত্তিতে অবতরণের জন্য ওই বিমানের পাইলট এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করেন। ভোর সাড়ে ৫টার দিকে বিমানটি করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

পরে বিমানবন্দরের মেডিকেল টিম প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করে। মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ওই যাত্রীর মৃতদেহ নিয়ে করাচি থেকে ভারতের উদ্দেশে আবারও রওয়ানা দেয় ইন্ডিগো-র বিমানটি।

সিলেট ভিউ ২৪ ডটকম/১৭

শেয়ার করুন

আপনার মতামত দিন