আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

কুয়েতে ১ মাসের কারফিউ ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৫ ২০:২২:১৬

সিলেটভিউ ডেস্ক :: কুয়েতে বাড়তে থাকা করোনা আক্রান্তের গ্রাফ নিয়ন্ত্রণে আনতে পুরো মার্চ মাসব্যাপী কারফিউ ঘোষণা করেছে দেশটি। গতকাল বৃহস্পতিবার দেশটির মন্ত্রীদের এক সভা শেষে এ সিদ্ধান্ত ঘোষণা করা হয়। আগামী ৭ মার্চ থেকে একমাস জুড়ে প্রতিদিন ১২ ঘণ্টা করে কারফিউ থাকবে কুয়েতে।

কারফিউতে প্রতিদিন বিকেল ৫টা থেকে ভোর ৫টা পর্যন্ত লোকসমাগমের স্থানসহ পার্ক, বাংলো ইত্যাদি বন্ধ থাকবে। দেশটিতে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বাইরের দেশ থেকে প্রবেশেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কারফিউ চলার সময় ফজর, মাগরিব ও এশার নামাজের জন্য হেঁটে মসজিদে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। ফার্মেসি এবং অন্যান্য সেবামূলক প্রতিষ্ঠানগুলোকেও কারফিউ চলাকালীন ডেলিভারি সুবিধা দেওয়ার জন্য বলা হয়েছে।

দেশটিতে মন্ত্রীদের কাউন্সিল স্বাস্থ্যসেবামূলক প্রতিষ্ঠানগুলো খোলার সিদ্ধান্ত নিলেও রেস্টুরেন্ট এবং ক্যাফেতে শুধু ডেলিভারি চালু রাখা হয়েছে। ক্যাবিনেটে জনসাধারণের জন্য পার্কগুলোও বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্যাক্সিতেও দুজন যাত্রীবহনের নিয়ম বলবৎ রয়েছে।

কুয়েতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত হয়েছে এক হাজার ৭১৬ জন। সুস্থ হয়েছে এক হাজার ১২৫ জন। মোট আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ৯৭ জন।



সিলেটভিউ২৪ডটকম/ দ্যা গালফ নিউজ /জিএসি-২১

শেয়ার করুন

আপনার মতামত দিন