আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

করোনা কেড়ে নিল আরও সাড়ে ৯ হাজারের বেশি প্রাণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৩-০৬ ০৯:৪১:২১

সিলেটভিউ ডেস্ক :: বিশ্বজুড়ে আরও সাড়ে নয় হাজারের বেশি মানুষের প্রাণ কেড়ে নিল করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার) বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬৫৫ জন। এতে করোনায় বিশ্বে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২৫ লাখ ৯১ হাজার ৩০২ জনে।

এই সময়ে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ৫১ জন। এ নিয়ে  বিশ্বে মোট সংক্রমিত ১১ কোটি ৬৬ লাখ ৬০ হাজারেরও বেশি।

এ দিন সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে আমেরিকায়। দেশটিতে শুক্রবার এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৯৪ জনের। এই সময়ে নতুন আক্রান্ত ৬৭ হাজার ২৮১ জন।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬০ জনের। সংক্রামিত হয়েছে ৭৫ হাজার ৩৩৭ জন। ফ্রান্সে মৃত্যু হয়েছে ৩০৫ জনের। আক্রান্ত হয়েছে ২৩ হাজার ৫০৭ জন।

শুক্রবার স্পেনে মারা গেছে ৬৩৭ জন। এদিন দেশটিতে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ৬৫৪ জন। এই সময়ে ইতালিতে ২৯৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে আরও ২৪ হাজার ৩৬ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় পোলান্ড মৃত্যু হয়েছে ২৬৩ জনের। আক্রান্ত ১৫ হাজার ৮২৯ জন। রাশিয়ায় মারা গেছে ৪৬২ জন। সংক্রামিত হয়েছে ১১ হাজার ২৪ জন। ভারতে মৃত্যু হয়েছে ১০৯ জনের। আক্রান্ত হয়েছে ১৮ হাজার ২৯২ জন। তুরস্কে মারা গেছে ৬২ জন। সংক্রামিত হয়েছে ১১ হাজার ৩০২ জন। সূত্র: ওয়ার্ল্ডওমিটার

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-৪

শেয়ার করুন

আপনার মতামত দিন