আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

গঙ্গায় লাশের সারি, করোনায় মৃত বলে ধারণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০৫-১১ ১৩:০১:৫২

সিলেটভিউ ডেস্ক :: ভারতের বিহারে গঙ্গা নদীতে ৩০ থেকে ৪০টি মরদেহ ভাসতে দেখে স্থানীয় প্রশাসনকে খবর দিয়েছে এলাকাবাসী। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এমনটি জানিয়েছে।

বিহার রাজ্যের বক্সার জেলার চৌসা গ্রামসংলগ্ন গঙ্গা নদীতে ভাসমান মরদেহগুলো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়াদের বলে ধারণা করা হচ্ছে। মরদেহগুলো অন্তত পাঁচ থেকে সাতদিনের পুরনো। গঙ্গায় ভাসমান মরদেহগুলোর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে ভারতজুড়ে ব্যাপক আলোচনা শুরু হয়।

স্থানীয় প্রশাসন বলছে, মরদেহগুলো উত্তরপ্রদেশ থেকে ভাসিয়ে দেওয়া হয়ে থাকতে পারে। মৃতের সংখ্যা নিয়ে রয়েছে বিভ্রান্তি। দ্য হিন্দু জানায়, ৩০ থেকে ৪০টি মরদেহ গঙ্গা নদীতে ভাসতে দেখে স্থানীয়রা।

বিহারের অধিকারকর্মী ও আইনজীবী অশ্বিনী ভার্মা দ্য হিন্দুকে বলেন, ‘মরদেহগুলো কয়েকদিনের পুরনো। বেশিরভাগই হয়তো করোনায় আক্রান্ত হয়ে মৃত। যেহেতু একেকটি মরদেহের সৎকার করতে প্রায় ৪০ হাজার রুপি করে খরচ হয়। শেষকৃত্যের এই খরচ বহন করতে না পারায় দরিদ্ররা তাদের স্বজনের মরদেহ নদীতে ভাসিয়ে দিয়েছেন হয়তো।’

ভারতের অন্ধ্রপ্রদেশের হাসপাতালগুলোতে চলছে অক্সিজেন সরবরাহে ঘাটতি। শেষ ২৪ ঘণ্টায় অক্সিজেনের অভাবে অন্ধ্র প্রদেশের হাসপাতালে ১১ রোগীর মৃত্যু হয়েছে। এমন পরিস্থিতিতেও ভারতে চলছে ওষুধ নিয়ে কারবারি। ভুপালের জালালাবাদ হাসপাতালে ভুয়া রেমডিসিভির ওষুধ বিক্রির ঘটনায় হাসপাতালটির শীর্ষ কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

এদিকে, ভারতকে চলমান করোনা মহামারিতে দেড় কোটি মার্কিন ডলার সহায়তা দিয়েছে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার।

সৌজন্যে : এনটিভি অনলাইন

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ-২৪

শেয়ার করুন

আপনার মতামত দিন