আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

বিমানে সাপ থাকায় বাতিল এমিরেটসের ফ্লাইট

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০১-১২ ০০:৩২:০৫

বিশ্বের অন্যতম নামীদামি বিমান পরিবহন সংস্থা হিসেবে পরিচিত এমিরেটস। কিন্তু সেই এমিরেটসের বিমানে সাপ থাকায় রবিবার তাদের একটি ফ্লাইট বাতিল করা হয়। ওমানের মাসকট থেকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে যাওয়ার কথা ছিল বিমানটির। খবর বিবিসির।

যাত্রী তোলার আগে বিমানের কার্গোর ভেতর সাপটিকে দেখতে পাওয়া যায়। এরপর মাসকট থেকে দুবাইগামী ইকে ০৮৬৩ ফ্লাইটটি বাতিল করা হয়। পরে বিমানটির প্রকৌশলী ও পরিচ্ছন্ন দলের সদস্যরা বিমানটি পরিষ্কার করে বিমানটিকে পুনরায় যাত্রার জন্য উপযোগী করে তুলেন। এমিরেটসের মুখপাত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যম বিবিসি বিষয়টি নিশ্চিত করে।

বিবিসি জানিয়েছে, বিমানটির কর্তৃপক্ষ যাত্রীসেবা বিঘ্নিত হওয়ায় প্রতিষ্ঠানের হয়ে দুঃখ প্রকাশ করেছে। তবে সাপটি কি প্রজাতির এ বিষয়ে বিস্তারিত কোন তথ্য দেয়নি বিমানকর্তৃপক্ষ। এমনকি সাপটি বিষধর বা ক্ষতিকর ছিল কিনা সে ব্যাপারেও কিছু বলেনি তারা। তবে সাপটি যে প্রথমবারের মত বিমানে চড়ে খরচ ছাড়াই ভ্রমণ করে উষ্ণ জলবায়ুতে থেকে দূরে যাওয়ার চেষ্টা করেছিল এতে কিন্তু কোন সন্দেহ নেই।

এমিরেটসের বিমানে সাপ থাকার ঘটনা এবারই কিন্তু প্রথম নয়। গত বছরের নভেম্বর মাসেই এরোমেক্সিকোর বিমানে সবুজ রঙের একটি সাপ পাওয়া গিয়েছিল। প্রায় ১০ ফুট লম্বার সবুজ রঙের সেই পাইথনটিও কার্গোর সাথে আঁকড়ে ছিল। 

২০০৬ সালের হলিউডি ছবি 'স্নেক ইন দ্যা প্লেন' ছবিতে বিমানের যাত্রীদের ওপর শত শত বিষাক্ত সাপের আক্রমণের কথা সবারই মনে আছে। সত্যিকার অর্থে বিমানের ভেতর সাপ পাওয়ার পর স্যামুয়েল এল জ্যাকসন অভিনীত সেই থ্রিলার ছবির কথাই যেন বার বার মনে করিয়ে দেয়।

শেয়ার করুন

আপনার মতামত দিন