আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

গোপনে ইসরায়েল সফরে সৌদি যুবরাজ!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৭-০৯-১৩ ০০:২৬:৩৫

সৌদি আরবের যুবরাজ মুহাম্মদ বিন সালমান গোপনে ইসরায়েল ‘সফর করেছেন’। ইসরায়েল ও আরবের বিভিন্ন সংবাদমাধ্যম এ তথ্য ‘ফাঁস’ করেছে।

ইসরায়েল রেডিওর সংবাদদাতা সাইমন অ্যারান সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে জানান, স্থানীয় সময় শুক্রবার ওই সফরে যান সৌদি যুবরাজ। 

টুইটারে সাইমন লেখেন, সৌদি আরবের একজন জ্যেষ্ঠ ব্যক্তিত্ব ইসরায়েলের রাজধানী তেলআবিব ভ্রমণ করেছেন। একটি প্রতিবেদনে ইসরায়েল রেডিও জানায়, ওই জ্যেষ্ঠ ব্যক্তিত্বটি ছিলেন মুহাম্মদ বিন সালমান। আঞ্চলিক শান্তি বজায় রাখার বিষয়ে আলোচনা করতেই নাকি ইসরায়েল যান তিনি।

তবে ইসরায়েলের প্রধানমন্ত্রী কার্যালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন সংবাদমাধ্যমের এই দাবি নাকচ করা হয়েছে বলে জানায় ইসরায়েল রেডিও।

এদিকে একই তথ্য জানিয়েছে লেবাননভিত্তিক সংবাদমাধ্যম ‘আল-আরাবি আল-জাদিদ’। এ ছাড়া ইসরায়েল রেডিওর বরাত দিয়ে সালমানের ইসরায়েল ভ্রমণের কথা জানিয়েছে আরবভিত্তিক আরেকটি সংবাদপত্র আল-আখবার ও আল-কুদস আল-আরাবিও। 

সংবাদমাধ্যমগুলোর এই দাবির পরিপ্রেক্ষিতে সৌদি আরব স্বীকার করেছে, শুক্রবার আরবের একজন কর্মকর্তা ইসরায়েল ভ্রমণ করেন। কিন্তু তিনি সৌদি আরবের কেউ নন, বরং কাতারের উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন।

তবে সৌদি যুবরাজের ইসরায়েল সফরের খবর গুজব হোক, কিংবা সত্যি, বিষয়টি নিয়ে আরবের মানুষের মধ্যে বেশ উত্তেজনা দেখা গেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম আরব নিউজ।

শেয়ার করুন

আপনার মতামত দিন