আজ রবিবার, ২২ জুলাই ২০১৮ ইং

যার যেমন যাবে ২০১৮ সাল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০১-০২ ১৮:৫৯:১৫

ড. মুহম্মদ আনিসুল হক :: শুরু হয়েছে নতুন বছর ২০১৮ সাল। এ নতুন বছরে দ্বাদশ রাশির কেমন যাবে চলুন নেওয়া যাক।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) :
নৈসর্গিক রাশিচক্রে অগ্নিচিহ্নিত রাশি মেষের জাতক-জাতিকার জন্য সামগ্রিকভাবে বছরটি শুভ সম্ভাবনাময়। মেষে বছরের শুরু থেকেই ইউরেনাস-এর অবস্থান এবং রাশ্যাধিপতি মঙ্গলের দৃষ্টি রয়েছে। শুভ গ্রহ বৃহস্পতি ও মেষে সরাসরি দৃষ্টি দিচ্ছে। কর্মস্থানে রাশ্যাধিপতি মঙ্গল দৃষ্টি দিচ্ছে।

গ্রহত্রয়ের উপরোক্ত অবস্থানের ফলে মেষের জাতক-জাতিকার জন্য বিবিধমুখী সুফল প্রদান করতে পারে। বেকারদের অনেকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হতে পারে। চাকরিজীবীদের পদোন্নতি বা কর্মস্থলে বিবিধমুখী সাফল্যের সম্ভাবনা আছে। আর্থিক দিক ভালো যাবে। একাদশে বৃহস্পতির দৃষ্টি এবং একাদশ-পতি শনির দৃষ্টির ফলে নানাসূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা আছে। অবিবাহিতদের এ বছর অনেকেরই বিয়ের যোগ আছে। তবে রহস্যজনক কারণে প্রেমের ক্ষেত্রে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। ফলে ভালোলাগার মানুষটির সঙ্গে সম্পর্ক নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিতে পারে।

ভাগ্যাধিপতি বৃহস্পতি-সপ্তমে অবস্থানের ফলে বিবাহের মাধ্যমে ভাগ্যোন্নয়নের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যায় না। শরীর-স্বাস্থ্যের ব্যাপারে মেষের জাতক-জাতিকাকে এ বছর সতর্ক থাকতে হবে। হৃদযন্ত্রের দুর্বলতাজনিত ব্যাধি এবং ব্লাড প্রেশারজনিত সমস্যায় ভুগতে পারেন। কারো কারো ক্ষেত্রে কোনো ধরনের অস্ত্রপ্রচারের আশঙ্কাও একেবারে উড়িয়ে দেওয়া যায় না। পঞ্চমাধিপতি রবি নবমে অবস্থান করছে। ফলে বিদ্যার্থীদের জন্য বছরটি ভালো যেতে পারে। বছরের শুরু থেকে পড়াশোনায় মনোযোগী হলে আশানুরূপ সাফল্যের সম্ভাবনা আছে। সপ্তমে বৃহস্পতির অবস্থানের ফলে দাম্পত্য সম্পর্ক ভালো যাবে বলে আশা করা যায়। যৌথ ও অংশীদারির জন্য বছরটি অনুকূল থাকবে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে):
নৈসর্গিক রাশিচক্রের মৃত্তিকা রাশি বৃষের জাতক-জাতিকার জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। জন্ডিস, হেপাটাইটিস অথবা হৃদযন্ত্রের দুর্বলতাজনিত কোনো সমস্যায় ভুগতে পারেন। কর্মপরিবেশ মোটামুটি অনুকূল থাকবে। কর্মস্থলে ঊর্ধ্বতন কর্মকর্তা বা সহকর্মীদের কারো সঙ্গে সাময়িক ভুল বোঝাবুঝি দেখা দিলেও তা দীর্ঘস্থায়ী হবে না। তবে দশমে শনির দৃষ্টির জন্য বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টা বাধাগ্রস্ত হতে পারে। পক্ষান্তরে কর্মসংস্থানের ব্যাপারে কোনো বিশিষ্ট ব্যক্তির সহযোগিতা পেতে পারেন। জ্যেষ্ঠ ভ্রাতাভগ্নির সঙ্গে সম্পর্ক মোটামুটি ভালো থাকবে। তবে ছোট ভাইবোনদের সঙ্গে মাঝেমধ্যে ভুল বোঝাবুঝির আশঙ্কা আছে। আর্থিক দিক মোটামুটি ভালো যাবে। বছরের মধ্যভাগের পরে আর্থিক দিক অধিকতর ভালো যেতে পারে। প্রণয় সংক্রান্ত বিষয়াদিতে বছরের দ্বিতীয়ার্ধে অগ্রগতির সম্ভাবনা আছে। নিসন্তান দম্পতিদের এ বছর সন্তান লাভের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো যাবে। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে বছরের দ্বিতীয়ার্ধে অগ্রগতি হতে পারে। কর্মসংস্থানার্থে বিদেশযাত্রা জন্য বছরের দ্বিতীয়ার্ধে হঠাৎ কোনো সুযোগ সৃষ্টি হতে পারে। এ বছর তীর্থযাত্রার সুযোগ পেতে পারেন। বিদ্যার্থীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। রাজনীতিকদের জন্য সামগ্রিকভাবে ২০১৮ খ্রিস্টাব্দ অনুকূল থাকার সম্ভাবনা আছে। অকারণ ব্যয় পরিহার করার চেষ্টা করুন। এ বছর অপ্রত্যাশিত খাতে ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। অন্যান্য দিক মোটামুটি ভালো যাবে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন):
বায়ু রাশি মিথুনের জন্য বছরটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। বিদ্যার্থীদের পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। সম্ভাব্য ক্ষেত্রে সন্তান লাভের যোগ আছে। বছরের প্রথমার্থে শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। অস্ত্রোপচার বা অন্য কোনো কারণে শরীর থেকে রক্তক্ষরণের আশঙ্কা আছে। আর্থিক দিক মিশ্র সম্ভাবনাময়। এ বছর অনেক ব্যাপারেই ভাগ্যেও আনুকূল্য আশা করতে পারেন। বছরের শুরুতেই প্রাইজবন্ড বা লটারির টিকেট কিনলে সুফল পাওয়ার সম্ভাবনা আছে। এ বছর একাধিকবার বিদেশ সফরের সুযোগ পেতে পারেন। প্রেম-রোমান্স প্রভৃতি বিষয়ের ক্ষেত্রে বছরটি শুভ সম্ভাবনাময়। তবে কোনো ধরনের পরকীয়ার সম্পর্কে জড়ালে খারাপ কোনো পরিণতির সম্মুখীন হওয়ার আশঙ্কা আছে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সতর্ক থাকার চেষ্টা করুন। কারো সঙ্গে নতুন কোনো চুক্তি সম্পাদনের ক্ষেত্রেও সাবধানতা অবলম্বন করুন। এ-সংক্রান্ত কোনো কাগজপত্রে স্বাক্ষর করার আগে ভালোভাবে দেখে নিন। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে কোনো ধরনের বাধার সৃষ্টি হতে পারে। ফলে বিবাহ বিলম্বিত হওয়ার আশঙ্কা আছে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে যাবতীয় ভুল বোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। বছরের প্রথমদিকে স্বামী বা স্ত্রীর কোনো ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। ভাইবোনদের সঙ্গে সম্পর্ক মোটামুটি ভালো থাকবে। প্রয়োজনে ছোট ভাইবোনদের সহযোগিতা পেতে পারেন। রাজনীতিবিদ বা জনসম্পৃক্ত কাজে জড়িতদের জন্য বছরের শেষ দিক ভালো যাবে। এ বছর কোনো ঝুঁকিপূর্ণ সিদ্ধান্ত না নিলেই ভালো করবেন। মিথুনের জাতক-জাতিকার স্বভাবসুলভ চঞ্চলতার জন্য কোনো কোনো ক্ষেত্রে ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে পারেন।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই):
জলজ রাশি কর্কটের জন্য ২০১৮ খ্রিস্টাব্দ মিশ্র সম্ভাবনাময়। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। শরীর নিম্নাংশে কোনো ধরনের ব্যথা-বেদনা দেখা দিতে পারে অথবা পায়ে আঘাত পাওয়ার আশঙ্কা আছে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে। প্রত্যাশা পূরণের জন্য বছরটি অনুকূল থাকবে। অপ্রত্যাশিত প্রাপ্তি যোগ আছে। গৃহনির্মাণ অথবা স্থাবর সম্পত্তি লাভের সম্ভাবনা আছে। দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে মাঝে মাঝেই ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। অবিবাহিতদের বিয়ের ক্ষেত্রে যোগাযোগ হলেও রহস্যজনক কারণে বিয়ে বিলম্বিত হতে পারে। প্রেম-রোমান্স প্রভৃতির জন্য বছরটি মোটামুটি শুভ সম্ভাবনাময়। বিদ্যার্থীদের জন্য সময় অনুকূল থাকবে। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। পরীক্ষায় সাফল্য লাভের সম্ভাবনা আছে। নিঃসন্তান দম্পতিদের সন্তান লাভের প্রত্যাশা এ বছর পূরণ হতে পারে। বেকারদের কর্মসংস্থানের জন্য সময় অনুকূল থাকবে। এ ব্যাপারে প্রভাবশালী কারো সহযোগিতা পেতে পারেন। পিতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। এ বছর আপনজন কারো মৃত্যুতে শোকগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। যৌথ ও অংশীদারি ব্যবসায় সাফল্য বিঘ্নিত হতে পারে। ঘনিষ্ঠ কারো সঙ্গে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। ফলে আর্থিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। শিল্পী, সাহিত্যিক ও বুদ্ধিজীবীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। এ ধরনের ব্যক্তিত্বদের কেউ কেউ এ বছর কোনো পুরস্কারে সম্মানিত হতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট):
অগ্নি রাশি সিংহের জাতক-জাতিকার জন্য বছরটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। বছরের শুরুতে রাশ্যাধিপতি রবি এবং ধনপতি বুধ ও দশম-পতি শুক্র সিংহে দৃষ্টি দিচ্ছে। ফলে দাম্পত্য সম্পর্ক ভালো যাবে। অবিবাহিতদের বিয়ের জন্য বছরটি বিশেষ অনুকূল থাকবে। ব্যক্তিত্ব বিকাশের জন্য বছরটি শুভ। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পেতে পারেন। শরীর-স্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। মাথাব্যথা বা চক্ষু সংক্রান্ত কোনো সমস্যায় ভুগতে পারেন। পেটের পীড়া সম্পর্কেও এ বছর সতর্ক থাকতে হবে। আর্থিক দিক ভালো যাবে। কর্মসংস্থানের জন্য বিদেশ যাত্রার প্রচেষ্টায় কেউ কেউ সাফল্য পেতে পারেন। প্রেম-রোমান্স প্রভৃতি বিষয়ে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। সন্তানের স্বাস্থ্যগত ব্যাপারে দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার আশঙ্কা আছে। চাকরিজীবীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। সম্ভাব্য ক্ষেত্রে পদোন্নতির যোগ আছে। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টায় সাফল্য আসতে পারে। বিবাহযোগ্য সন্তানের বিয়ের ব্যাপারে কোনো ধরনের জটিলতার সম্মুখীন হতে পারেন। বিদ্যার্থীদের এ বছর পড়াশোনার ব্যাপারে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। অন্যথায় এ ক্ষেত্রে প্রত্যাশিত সাফল্য বাধাগ্রস্ত হতে পারে। ধর্ম-কর্মের প্রতি অনুরাগ বৃদ্ধি পাবে। অনেকের তীর্থযাত্রার আকাঙ্ক্ষা এ বছর পূর্ণ হতে পারে। রাজনীতিবিদদের জন্য বছরের শেষ দিক ভালো যাবে। জনসংযোগে সাফল্য পেতে পারেন। জ্যেষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের জন্য খুব একটা শুভ নয়। তাদের শরীর-স্বাস্থ্যের ব্যাপারে সতর্ক থাকতে হবে। ছোট ভাইবোনদের জন্য সময় অনুকূল থাকবে। এ বছর দীর্ঘদিনের লালিত কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর):
মৃত্তিকা রাশি কন্যার জাতক-জাতিকার জন্য বছরটি শুভাশুভ মিশ্র সম্ভাবনাময়। আর্থিক দিক ভালো যাবে। আয়-উপার্জন বৃদ্ধি পেতে পারে। অনাকাঙ্ক্ষিত ব্যয় বৃদ্ধির আশঙ্কা রয়েছে। বছরের প্রথম দিকে ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। কাজকর্মে তাদের সহযোগিতা লাভের সম্ভাবনা আছে। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। অসুস্থ মায়ের শরীর স্বাস্থ্যের ব্যাপারে সারা বছরই দুশ্চিন্তাগ্রস্ত থাকতে পারেন। পিতৃস্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে। প্রেম-রোমান্স প্রভৃতির ব্যাপারে সতর্কতার সঙ্গে এগোতে হবে। অন্যথায় প্রেম ভালোবাসা মন-বেদনার কারণ হতে পারে। সন্তানের স্বাস্থ্যগত ব্যাপারেও উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিতে পারে। এ বছর অনেক ব্যাপারেই ভাগ্যের আনুকূল্য পেতে পারেন। উচ্চশিক্ষার্থীদের জন্য বছরটি অনুকূল থাকবে। প্রাইজবন্ডে বা এ ধরনের বিনিয়োগে সুফল পেতে পারেন। জ্যেষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের কেউ কোনো জটিলব্যাধিতে আক্রান্ত হতে পারেন। এ বছর অপ্রত্যাশিত কোনো সূত্র থেকে অর্থ প্রাপ্তির সম্ভাবনা আছে। বছরের শেষদিকে বিদেশ যাত্রার উদ্যোগে সাফল্য পেতে পারেন। কর্মস্থলে বিপরীত লিঙ্গের কারো সহযোগিতা পেতে পারেন। সামগ্রিকভাবে কর্মপরিবেশ অনুকূল থাকবে। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টায় সাফল্যের সম্ভাবনা আছে। বছরের দ্বিতীয়ার্ধে কোনো ধরনের স্বাস্থ্যগত সমস্যা দেখা দিতে পারে। জনসংযোগ এবং সাংগঠনিক কাজকর্মে রাজনীতিবিদদের এ বছর ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। ঘনিষ্ঠ কোনো আপনজনের মৃত্যুতে শোকগ্রস্ত হতে পারেন। যৌথ ও অংশীদারি ব্যবসায় সুফল পেতে পারেন। প্রবাসীদের জন্য দিনটি সামগ্রিকভাবে শুভ সম্ভাবনাময়। তারা এ বছর আয়-উপার্জন-বৃদ্ধির সুযোগ পেতে পারেন। তবে সিদ্ধান্তহীনতার জন্য কোনো কোনো সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর):
রাশিচক্রের বায়ু রাশি তুলার জাতক-জাতিকাদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। বছরের শুরুতেই শুভ গ্রহ বৃহস্পতি-তুলায় অবস্থান করছে। বছরের অধিকাংশ সময়ই এই গ্রহটি তুলা রাশিতে অবস্থান করবে। ফলে এই রাশির জাতক-জাতিকা প্রতিভা বিকাশের সুযোগ পেতে পারেন। শরীর-স্বাস্থ্য মোটামুটি ভালো থাকবে। ধন-স্থানের অধিপতি মঙ্গল জানুয়ারি মাসের দ্বিতীয়ার্ধ থেকেই ধনস্থান বৃশ্চিকে প্রবেশ করছে। ভাগ্যস্থান মিথুনের অধিপতি বুধও বছরের শুরু থেকেই বৃশ্চিকে অবস্থান করছে। ফলে আশা করা যায় বছরের অধিকাংশ সময় তুলা রাশির জাতক-জাতিকার আর্থিক দিক ভালো যাবে। কণিষ্ঠ ভ্রাতা ভগ্নিদের সঙ্গে কোনো কোনো ব্যাপারে মতানৈক্য দেখা দিতে পারে। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। বিদ্যার্থীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। পড়াশোনার প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। এবং এ বছরে অনুষ্ঠিত পরীক্ষায় আশানুরূপ সাফল্য লাভ করতে পারেন। রাজনীতিকদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। শুভ গ্রহ বৃহস্পতির প্রভাবে জনপ্রিয়তা বৃদ্ধি পাবে এবং কাঙ্ক্ষিত সাফল্য লাভ সহজ হতে পারে। স্বামী বা স্ত্রীর স্বাস্থ্যগত কোনো সমস্যা দেখা দিতে পারে। এ ধরনের ক্ষেত্রে সঙ্গে সঙ্গেই উপযুক্ত চিকিৎসকের পরামর্শ গ্রহণ করা উচিত। দাম্পত্য সম্পর্ক মোটামুটি ভালো থাকবে। কর্মস্থানে রাহুর অবস্থানের ফলে কর্মপরিবেশ খুব একটা অনুকূল নাও থাকতে পারে। পিতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। প্রবাসীদের জন্যও বছরটি মোটামুটি শুভ সম্ভাবনাময়।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর):
জলজ রাশি বৃশ্চিকের জাতক জাতিকার জন্য ২০১৮ খ্রিস্টাব্দ সামগ্রিকভাবে ভালো যাবে বলে আশা করা যায়। বছরের শুরুতে রাশ্যাধিপতি মঙ্গল এবং ধর্মস্থানের অধিপতি বৃহস্পতি-দ্বাদশে অবস্থান করছে। একাদশ পতি ও অষ্টম পতি বুধ বৃশ্চিকে অবস্থান করছে। ফলে এ বছর নানা কারণে চিত্ত চাঞ্চল্য-বৃদ্ধি পেতে পারে। ব্যয় বৃদ্ধির আশঙ্কা আছে। কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখা কঠিন হবে। তা ছাড়া ছোট ভাইবোনদের শরীরে কোনো ধরনের অস্ত্রোপচারের আশক্সক্ষাও রয়েছে। মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। অসুস্থ পিতার আরোগ্য লাভের সম্ভাবনা আছে। শরীর খুব একটা ভালো নাও থাকতে পারে। কোনো অসুখ-অশান্তিকে অবহেলা করা ঠিক হবে না। মনের কোনো গোপন আশা পূরণ হতে পারে। স্থাবর-সম্পত্তি ক্রয়ের ব্যাপারে আলাপ-আলোচনা সফল হতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। ব্যবসায়িক যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। সরকারি কর্মকর্তা অথবা বেসরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সারা বছরই সতর্ক থাকতে হবে। নৈতিক চরিত্র স্খলনজনিত কোনো অপবাদের সম্মুখীন হতে পারেন। সুতরাং এ ব্যাপারে বছরের প্রথম থেকেই সতর্ক থাকলে ভালো করবেন। বিদ্যার্থীদেরকে পড়াশোনায় অধিকতর মনযোগী হতে হবে। অন্যথায় পরীক্ষায় কাঙ্ক্ষিত ফল লাভ নাও হতে পারে। প্রণয় সংক্রান্ত ব্যাপারে সতর্কতা অবলম্বন করতে হবে। প্রেমিক-প্রেমিকার মধ্যেও ভুল বোঝাবুঝির আশঙ্কা আছে। অবিবাহিতদের এ বছর বিয়ের সম্ভাবনা আছে। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টায় সাফল্য আসতে পারে। যৌথ ও অংশীদারি কারবারে সাফল্য আশা করতে পারেন। এ বছর ভাগ্যের চাইতে কর্মের ওপর বেশি জোর দিতে হবে। অন্যথায় বড় ধরনের কোনো সমস্যা দেখা দিতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর):
অগ্নি রাশি ধনুর জাতক-জাতিকার জন্য বছরটি খুব একটা ভালো নাও যেতে পারে। সারাবছরই অশুভ গ্রহ শনি এ ক্ষেত্রে অবস্থান করবে। শনির দশম দৃষ্টির ফলে কর্মপরিবেশ খুব একটা অনুকূল নাও থাকতে পারে। চাকরিজীবীদের কর্তৃপক্ষের সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে। বেকারদের কর্মসংস্থান প্রচেষ্টা বাধাগ্রস্ত হতে পারে। আর্থিক ব্যাপারেও এ বছর টানাপড়েন দেখা দিতে পারে। তবে একাদশে বৃহস্পতি থাকার ফলে আয় বৃদ্ধির সম্ভাবনাও আছে। ফলে ব্যয়াধিক্যের জন্য খুব একটা অসুবিধার সম্মুখীন নাও হতে পারেন। শরীর খুব একটা ভালো নাও যেতে পারে। লিভার বা কিডনীর সমস্যায় ভোগার আশঙ্কা আছে। সন্তানের কোনো সাফল্য আনন্দদায়ক হতে পারে। নিঃসন্তান দম্পত্তিদের এ বছর সন্তান লাভের যোগ আছে। সপ্তমে শনি ও বৃহস্পতির দৃষ্টির ফলে যৌথ ও অংশীদারি ব্যবসায় খুব একটা প্রতিবন্ধকতা থাকবে না। তবে নতুন বিনিয়োগে সতর্কতা অবলম্বন করতে হবে। একাদশ পতি দশমে অবস্থান করার ফলে একটু সতর্ক থাকলে কর্মস্থলে যে কোনো প্রতিকূলতাকে ধৈর্য ও সাহসিকতার সঙ্গে মোকাবিলা করতে পারবেন। রাশ্যাধিপতি বৃহস্পতি একাদশে অবস্থান করছে। ফলে বড় ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে বলে আশা করা যায়। কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে কোনো কোনো ব্যাপারে মতানৈক্য সৃষ্টি হতে পারে। যে কোনো অসুখ-অশান্তিকে অবহেলা না করে সময়মতো চিকিৎসার উদ্যোগ-গ্রহণ করুন। অন্যথায় বিপর্যয়ের সম্মুখীন হতে পারেন। তথ্যগত বিভ্রান্তি পরিহার করার চেষ্টা করুন। ধর্মকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পেতে পারে। দাম্পত্য ভুল বোঝাবুঝি পরিহার করার চেষ্টা করুন। বিদ্যার্থীদের জন্য সময় মোটামুটি অনুকূল থাকবে। পড়াশোনায় মনোযোগ দেওয়ার চেষ্টা ফলপ্রসূ হতে পারে। তীর্থযাত্রার উদ্যোগে সফল হতে পারে।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি):
বছরের শুরুতে মৃত্তিকা রাশি মকরে কেতু অবস্থান করছে এবং রাহু ও মঙ্গলের দৃষ্টি রয়েছে। সামগ্রিকভাবে বছরটি মকর রাশির জাতক-জাতিকার জন্য মিশ্র সম্ভাবনাময়। চতুর্থে ইউরেনাসের অবস্থান এবং মঙ্গল ও বৃহস্পতির দৃষ্টির ফলে প্রতিকূলতা সত্ত্বেও বছরটি মকরের জাতক-জাতিকার জন্য সুফল বয়ে আনতে পারে। দশমে মঙ্গল ও বৃহস্পতি অবস্থান করছে। ফলে কর্মপরিবেশ অনুকূল থাকার সম্ভাবনা আছে। মাতৃস্বাস্থ্য মোটামুটি ভালো যাবে। চতুর্থ স্থানে ইউরেনাসের অবস্থানের কারণে অপ্রত্যাশিত প্রাপ্তিযোগ আছে। প্রেম-রোমান্স প্রভৃতির জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। এ বছর গৃহে নতুন অতিথির আগমন তথা সন্তান লাভের যোগ আছে। ব্যক্তিগত জীবনে এ বছর একাধিকবার ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে পারেন। স্বামী বা স্ত্রীর স্বাস্থ্যগত কোনো সমস্যা দেখা দিতে পারে। রোগব্যাধি বা দুর্ঘটনাজনিত কারণে শরীর থেকে রক্তক্ষরণের আশঙ্কা আছে। দাম্পত্য ভুল বোঝাবুঝি এড়িয়ে চলার চেষ্টা করুন। কারো কারো এ বছর কোনো দুরারোগ্য ব্যাধি দেখা দিতে পারে। পিতার শরীর-স্বাস্থ্য নিয়েও উদ্বেগ দেখা দিতে পারে। রহস্যজনক কোনো সূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা আছে। এ বছর বিদেশ যাত্রার সম্ভাবনা আছে। ধর্মকর্মের প্রতি আগ্রহ বৃদ্ধি পাবে। জ্যেষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে। প্রয়োজনে তাদের পরামর্শ ও সহযোগিতা পেতে পারেন। এ বছর গোপন শত্র“তা আপনার বিরুদ্ধে কোনো ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হতে পারে। কুলোকের পরামর্শে বিভ্রান্ত হওয়া থেকে বিরত থাকুন। ধৈর্য ও সহিষ্ণুতা দিয়ে যেকোনো ধরনের অনভিপ্রেত পরিস্থিতি মোকাবিলা করার চেষ্টা করুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি):
বায়ু রাশি কুম্ভের জাতক-জাতিকার জন্য সামগ্রিকভাবে ২০১৮ খ্রিস্টাব্দ শুভ সম্ভাবনাময়। সে ক্ষেত্রে শুভ গ্রহ বৃহস্পতি এবং রাশ্যাধ্যিপতি শনির দৃষ্টি রয়েছে। তৃতীয় স্থানে ইউরেনাসের অবস্থিতির কারণে কনিষ্ঠ ভ্রাতা-ভগ্নিদের কেউ কোনো ধরনের দুর্ঘটনার সম্মুখীন হতে পারেন। একই সঙ্গে ওই ক্ষেত্রে বৃহস্পতি ও মঙ্গলের দৃষ্টির ফলে অলৌকিকভাবে বড় ধরনের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়ার সম্ভাবনা আছে। মাতৃস্বাস্থ্য ভালো যেতে পারে। বিদ্যার্থীদের জন্য বছরটি খুব একটা অনুকূল নাও হতে পারে। বছরের শুরু থেকেই পড়াশোনায় অধিকতর মনযোগী হওয়ার চেষ্টা করুন। এ বছর কুম্ভের জাতক-জাতিকার বেশ কিছু অপ্রত্যাশিত শুভাশুভ ঘটনার সম্মুখীন হতে পারেন। শরীর খুব একটা ভালো যাবে না। কোনো দুরারোগ্য ব্যাধিতে ভোগার আশঙ্কা আছে। রাস্তাঘাটে চলাফেরায় সতর্ক থাকুন। অন্যথায় পায়ে কোনো আঘাতপ্রাপ্তির আশঙ্কা রয়েছে। কর্মপরিবেশ-অনুকূল থাকবে। তবে চিত্তচাঞ্চল্যের জন্য মাঝেমাঝে ভুল সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন। যার ফলে সাফল্য কোনো কোনো ক্ষেত্রে বাধাগ্রস্ত হতে পারে। ভাইবোনদের সঙ্গে পারিবারিক বিষয়াদি নিয়ে ভুল বোঝাবুঝির সৃষ্টি হতে পারে। কারো কারো তীর্থযাত্রার আকাঙ্ক্ষা পূর্ণ হওয়ার সম্ভাবনা আছে। নবমে অর্থাৎ ভাগ্যাস্থানে বৃস্পতির অবস্থানের ফলে বছরটি ভাগ্যোন্নয়নে সহায়ক হবে। যেকোনো প্রতিকূল পরিস্থিতিকে ধৈর্য ও সাহসিকতার সঙ্গে মোকাবিলা করুন। পিতৃস্বাস্থ্য খুব একটা ভালো নাও যেতে পারে। অসুস্থ পিতার চিকিৎসার ব্যাপারে অধিকতর মনোযোগী হলে ভালো করবেন। প্রেম ভালোবাসার জন্য বছরটি শুভ সম্ভাবনাময়।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ):
জলজ রাশি মীনের জাতক-জাতিকার জন্য বছরটি মিশ্র সম্ভাবনাময়। আর্থিক দিক মোটামুটি ভালো যাবে। অপ্রত্যাশিত সূত্র থেকে অর্থাগমের সম্ভাবনা আছে। ধনস্থানের অধিপতি গ্রহ মঙ্গল এবং রাশ্যাধিপতি বৃহস্পতির অষ্টমে অবস্থানের ফলে একাধিকবার শরীর অসুস্থ হতে পারে। এমনিতেই নেপচুনের প্রভাবান্বিত রাশি-মীনের জাতক-জাতিকারা সাধারণত জীবনের অনেক ক্ষেত্রেই ভুল বোঝাবুঝির সম্মুখীন হয়ে থাকেন। এ বছরও মীনের জাতক-জাতিকা প্রচুর ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে পারেন। ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। মাতৃস্বাস্থ্য খুব একটা ভালো যাবে না। বিদ্যার্থীদের জন্য বছরটি খুব একটা অনুকূল নাও হতে পারে। কর্মসংস্থানের উদ্দেশ্যে বিদেশ যাত্রার প্রচেষ্টা ফলপ্রসূ হতে পারে। ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি অনুরাগ বৃদ্ধি পেতে পারে। এ বছর রহস্যজনক কারণে ব্যয়াধিক্য দেখা দিতে পারে। ফেব্রুয়ারির পর থেকে নবম পতি-মঙ্গলের নবমে অবস্থানের ফলে এ বছরটি ভাগ্যোন্নয়নে সহায়ক হতে পারে। প্রবাসীদের জন্য বছরটি শুভ সম্ভাবনাময়। ভাগ্যের অন্বেষণে যাঁরা বিদেশে অবস্থান করছেন, তাঁদের আয়-উপার্জন বৃদ্ধির সম্ভাবনা আছে। সন্তানের স্বাস্থ্যগত সমস্যার জন্য উদ্বেগ-উৎকণ্ঠা বৃদ্ধি পেতে পারে। বছরের শেষদিকে কাজকর্মে ভাগ্যে আনুকূল্য পাবেন। কারো অনভিপ্রেত শত্রুতা, ষড়যন্ত্রমূলক আচরণ মনোবেদনার কারণ হতে পারে। তবে ষড়যন্ত্রকারীদের কোনো ষড়যন্ত্র সফল হওয়ার সম্ভাবনা নাই। অন্যান্য দিক ভালো যাবে বলে আশা করা যায়।
সূত্র: এনটিভি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সর্বশেষ খবর

  •   খালেদার মুক্তি চেয়ে সিলেটে স্বেচ্ছাসেবকদলের মিছিল
  •   বাঁচতে চান ছাত্রদল নেতা নুরে আলম সিদ্দিকী
  •   উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে বিজয়ী করার আহ্বান শাবি ভিসির
  •   ধানের শীষে সমর্থনে জমিয়তের গণসংযোগ
  •   মেয়র প্রার্থী কামরানের সমর্থনে ২৪নং ওয়ার্ড যুবলীগের গনসংযোগ
  •   সিলেটে বৃষ্টির হানায় বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ ড্র
  •   ধানের শীষের সমর্থনে শ্রমিক দলের গণসংযোগ
  •   উন্নয়নের স্বার্থে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে: ড.মোমেন
  •   কামরানের বিরুদ্ধে ফের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ আরিফের
  •   সিলেটে বয়সভিত্তিক দল গঠনের জন্য বাছাই ৭ ও ৮ আগষ্ট
  •   মৌলভীবাজারের পিছিয়ে পড়া নিলয় আদর্শ গ্রামে ‘সমন্বিত উন্নয়ন উদ্যোগ’
  •   মানিলন্ডারিং ও সন্ত্রাসী কাজে অর্থায়ন প্রতিরোধে ওয়ান ব্যাংকের কর্মশালা
  •   নৌকার সমর্থনে রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার গণসংযোগ
  •   ছাতকে ১১০ বোতল ভারতীয় মদসহ মাদক ব্যবসায়ী আটক
  •   বড়লেখায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু
  • সাম্প্রতিক জীবন ধারা খবর

  •   গ্যাসের সমস্যার প্রাকৃতিক সমাধান
  •   গরমে হিট স্ট্রোক থেকে বাঁচতে করণীয়
  •   সন্তান ধারণে সমস্যার নেপথ্যে যেসব কারণ
  •   যৌবন অটুট রাখে যেসব খাবার
  •   যেসব কৌশলে পিঁয়াজ কাটলে জ্বলবে না চোখ!
  •   যে ৭ বিষয়ে মেয়েরা প্রায়ই ‘মিথ্যে’ বলে!
  •   যে ৫ সাদা খাদ্যদ্রব্য শরীরের জন্য ক্ষতিকারক
  •   না ফাটিয়ে বুঝবেন যেভাবে ডিম পচা কিনা!
  •   প্রিয়জনের মন জয় করার উপায়
  •   কিডনিতে পাথর হওয়ার কারণ ও উপসর্গ
  •   'যমজ সন্তান' জন্মদানের সম্ভাবনা কাদের বেশি?
  •   শরীরে কোন কোন অংশে তিল থাকা ভয়ংকর!
  •   যেসব খাবার দ্রুত বাড়িয়ে দেয় বয়স!
  •   বাসায় রোজ একটি করে তেজপাতা পুড়িয়েই দেখুন!
  •   যেসব কারণে সম্পর্কে টানাপড়েন শুরু হয়!