আজ শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ইং

আপনার বিয়ের খবর রয়েছে হাতের যে রেখায়!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-১০ ০০:৩৪:৪২

হাতের রেখা নিয়ে নানা কথা শোনা যায়। যা নিয়ে তর্ক-বিতর্কও রয়েছে বহু। কারও কাছে তা কুসংস্কার, কারও কাছে এদের তাৎপর্য অনেক। অনেকেই বলে থাকেন, কোনও নারী বা পুরুষের কতগুলি বিয়ে হবে তা নাকি তার হাতের রেখাই জানিয়ে দেয়।

১) শোনা যায়, হাতের সবচেয়ে ছোট আঙুল বা কনিষ্ঠার নীচে বুধপর্বতের শেষে কিছু আঁকাবাঁকা রেখা থাকে, একেই নাকি বলা হয়ে থাকে বিবাহ রেখা। এই রেখার ওপর ভিত্তি করেই কোনও ব্যক্তির প্রেম থেকে পরিণয় সম্পর্কে জানা যায়। এই রেখা যার যত পরিষ্কার এবং স্পষ্ট, বৈবাহিক জীবন তার ততোটাই সুখে কাটে বলে মত কারও কারও।

২) মনে করা হয়, যে ব্যক্তির বুধপর্বতে রেখার সংখ্যা বেশি, তারা বহুবার প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। সবথেকে স্পষ্ট যেটি তাকেই বিয়ের রেখা হিসেবে ধরে নেওয়া হয়। তবে রেখা স্পষ্ট না হলে তা নিয়ে বলা মুশকিল।
 
৩) বিবাহরেখা নিচের দিকে নেমে গেছে এমন হলে দাম্পত্য জীবন মসৃণ নাও হতে পারে।

৪) শুরুতেই যদি বিবাহ রেখা দু’টি শাখায় ভাগ হয়ে যায়, তাহলে নাকি ভাঙতে পারে সেই বিয়ে। বিয়ের রেখা কাটা হলেও বিবাহ বিচ্ছেদের সম্ভাবনা থাকে। আর এক্ষেত্রে ওই ব্যক্তির দ্বিতীয় বিয়ের সম্ভাবনাও কিন্তু থাকে।

৫) মনে করা হয়, দু’টি বিবাহ রেখা থাকলে এবং ভাগ্য রেখা থেকে বেরিয়ে তার একটি শাখা হৃদয় রেখায় মিললে সেই ব্যক্তির একাধিক বিয়ের যোগ থাকতে পারে।

শেয়ার করুন

আপনার মতামত দিন