আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মা’কে নিয়ে কিছু কথা

শাহীন আহমদ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৮-০২-২৬ ২৩:০৭:৩৪

শাহীন আহমদ :: আজ ২৬ ফেব্রুয়ারি আমার প্রাণপ্রিয় আম্মার ৩য় মৃত্যু বার্ষিকী। তিনি ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার সময় আমাদের ছেড়ে চলে গেছেন না ফেরার দেশে। সবাই আমার আম্মার জন্য দোয়া করবেন আল্লাহ যেন আম্মাকে জান্নাতবাসি করেন। আমীন।

মাকে নিয়ে আমি কিছু বলতে চাই-

পৃথিবীতে যার মা নেই সে বুঝে তার মায়ের ভালোবাসা তার জন্য জীবনের প্রতিটি পদক্ষেপে কতোটা প্রয়োজন। সংসারে ভাই বোনকে নিয়ে চালানো যে কতোটা কষ্টের তা যার সংসারে মা নেই তারাই বুঝে। মা’কে হারিয়েছি ৩ বছর হয়েছে। কিন্তু মা’র সেই স্মৃতি, মা’র সেই উপদেশমূলক কথা গুলো আজও আমার অন্তরকে গভীরভাবে নাড়া দিয়ে যায়।

আমি সবসময় আল্লাহুর কাছে দোয়া করি মা এবং বাবার জন্যে। এরপর সমস্ত মুসলিম মানব জাতির জন্য দু’হাত তুলে দোয়া করি। আমি আমার মা’কে অনেক ভালোবাসতাম। মা’র ভালোবাসা, মা’র স্নেহ, মা’র আদর আজও আমার স্মৃতিতে সতেজ হয়ে ভাসে।

আমার মা ছিলেন আমার আর্দশ।আজ মা’কে আমার খুব প্রয়োজন ছিলো মা’র সাথে আমার অনেক কথা বলার ছিলো আমি বলতে পারিনি তাই মনের লুকানো কথাগুলো আজও কারো সাথে শেয়ার করতে পারিনি।

মা’র আর্দশ, মা’র সততা, মা’র নৈতিকতা আমার কাছে অতুলনীয়। তাই আমি বলবো যাদের মা-বাবা বেঁচে আছে তারা মা- বাবাকে সম্মান করুন আপনার জীবন পরির্বতন হয়ে যাবে। আজ আমার মা- তো জিবিত নেই। আজ আমি বুঝি মা- প্রয়োজনটা আমারজন্য কতো দরকার!

মা-যে সন্তানের জীবনে কতটা ছায়া হয়ে কাজ করে! আমার মা ছিলেন এক আদর্শ মা। আমি মহান আল্লাহর দরবারে করজোরে মিনতি করি তিনি জান্নাতের উত্তর স্থান তাঁকে উপহার দেন।

পরিশেষে সালাম জানাই দুনিয়ার সকল মায়েদের প্রতি।

লেখক
আলোকচিত্র সাংবাদিক
মাইটিভি ও সিলেটভিউ২৪ডটকম

সিলেটভিউ২৪ডটকম/ ২৬ ফেব্রুয়ারি ২০১৮/ এসএ/ এমইউএ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন